Murshidabad Excotic Mango জেলায় আমের দাম একশো ছুঁইছুঁই

Published By: Madhyabanga News | Published On:

Murshidabad Excotic Mango শুভরাজ সরকারঃ আম নামেই জড়িয়ে বাঙালির আবেগ। কারণ আম ভালোবাসেন না এমন বাঙালি খুঁজে পাওয়া প্রায় মুশকিল। তারওপর যদি মুর্শিদাবাদের আম (Murshidabad Mango) হয় তাহলে আর বলার কিছুই  নেই। স্বাদে ও গন্ধে জেলার আম সব সময় নাম কামিয়েছে। জেলা থেকে সহজেই পারি দিচ্ছে ভিন রাজ্য থেকে ভিন দেশে।

কিন্তু এই বছর আমের ফলন কম হওয়াই মাথায় হাত। ক্রেতা থেকে আম উৎপাদনকারীদের। এই বছর যেমন প্রচুর পরিমাণে লিচু হয়েছে। ঠিক উল্টো দিকে আমের ফলন প্রায় অর্ধেকের অর্ধেক বললেই চলে। তাই ফলন কম হওয়াই আমের দাম আকাশ ছোঁয়া। জানাচ্ছেন আম বিক্রেতারা। বহরমপুরের আম ব্যবসায়ী বাসুদেব প্রামাণিক তিনি জানান, ‘আমের চাহিদা এই বছর ভালো আছে। হিমসাগরের চাহিদা খুব বেশি কিন্তু এবার আমের ফলন কম। তাই দাম এত’।

বর্তমানে বহরমপুরের বাজারে তিন ধরণের আম পাওয়া যাচ্ছে। হিমসাগর, রানি এবং বোম্বাই। যার এখন বাজার মূল্য –

হিমসাগর– ৮০ টাকা কেজি

রানি- ৬০ টাকা কেজি

বোম্বাই- ৫০ টাকা কেজি

স্বাদে এবং মানে চাহিদা বেশি হিমসাগরেরই। তাই দাম যতই ১০০ ছুঁইছুঁই হোক না কেন। গরমের অন্যতম জনপ্রিয় ফল আম। খাওয়া ছাড়া যাবে না বলে জানাচ্ছেন। সাধারণ ক্রেতারা। আম কিনতে এসে অপূর্ব পাঠক তিনি জানান, ‘আম এই গরমের ফল। আর না খেলে মনটা কেমন করে। তাই যতই দাম হোক খেতে হবেই। এই বছর প্রায় ৮০ টাকা কেজি হিমসাগর। যা বুঝছি এরপর আরও বাড়বে’।