Murshidabad Loksabha সেলিমের প্রচারে বিতর্কিত মোশারফ। তুঙ্গে তরজা

Published By: Madhyabanga News | Published On:

Murshidabad Loksabha রবিবার সাত সকালে বিতর্কিত কংগ্রেস নেতা মোশারফ হোসেনকে ( MOSARAF HOSSAIN MONDAL (MADHU)  নিয়ে হরিহরপাড়ায় ভোট প্রচারে মুর্শিদাবাদের সিপিআই(এম) প্রার্থী মহম্মদ সেলিম ( Md Salim) । আর এই প্রচার ঘিরেই উঠছে প্রশ্ন। রবিবার হরিহরপাড়ায় এক সময় তৃণমূলের হয়ে মুর্শিদাবাদ জেলা পরিষদের ( Murshidabad Zila Parishad)  সভাধিপতি থাকা, বর্তমানে কংগ্রেসের ওই নেতাকে নিয়ে প্রচারে নামেন মহম্মদ সেলিম। কিন্তু কে এই মোশারফ হোসেন ?

২০১৩ সালে কংগ্রেসের টিকিটে নওদা থেকে জিতে জেলা পরিষদ সদস্য হন মোশারফ হোসেন। সেই বার জেলা পরিষদে বোর্ড গঠন করে কংগ্রেস। তবে ২০১৬ সালে মোশারফ কংগ্রেস সদস্যকে নিয়ে তৃণমূলে যোগ দেন । মুর্শিদাবাদ জেলা পরিষদ দখল করে তৃণমূল। ২০১৮ সালেও পঞ্চায়েত ভোটেও জেলা পরিষদ দখল করে তৃণমূল। ২০১৮ সালে জেলা নওদা থেকেই পরিষদ আসনে জেতেন মোশারফ হোসেন। সেই সময় তার বিরুদ্ধে পঞ্চায়েত নির্বাচনে ব্যাপক সন্ত্রাস চালানোর অভিযোগ তুলেছিল সিপিআই(এম)।
২০১৮ সালে মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি হন এই মোশারফ হোসেন।
শুভেন্দু অধিকারীর সাথে তৃণমূলের দূরত্ব বাড়তেই , জেলার তৃণমূল নেতাদের সাথেও দূরত্ব বাড়ে মোশারফ। তার  জেরে দলের শাস্তির খাঁড়াও নেমে আসে মোশারফ হোসেনের উপর। ২০২০ সালের ১৯ ডিসেম্বর BJP-তে যোগ দেন শুভেন্দু অধিকারী ।

আরও পড়ুনঃ সিদ্ধার্থও দাঁড়িয়েছিলেন বহরমপুর থেকেই। ২৪’এর ভোটে ৯৬’এর স্মৃতি

এরপর ২০২১ ‘এর ১৯ ফেব্রুয়ারি মোশারফ হোসেন তৃণমূল ছেড়ে যোগ দেন তাঁর পুরোনো দল কংগ্রেসে। যদিও তার আগেই মোশারফ হোসেনকে বহিষ্কার করে তৃণমূল।
কংগ্রেসের যোগ দেওয়ার পরেও জেলা পরিষদ সভাধিপতির আসন আঁকড়ে ছিলেন মোশারফ হোসেন। ২০১৮’র সেপ্টেম্বর থেকে ২০২১’এর মে মাস পর্যন্ত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি। ২০২১-এর বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে নওদা থেকে ভোটে দাঁড়ান মোশারফ হোসেন। মোশারফ হোসেনকে সমর্থন করে বামফ্রন্ট। স্থানীয় সিপিআই(এম) নেতারা কার্যত বিদ্রোহ ঘোষণা করে সেই সময়। মোশারফ এর বিরুদ্ধে নির্দল প্রার্থী হন সেই সময়ে সিপিআই(এম)’এর জেলা কমিটির সদস্য শমীক মন্ডল। দলীয় শাস্তির মুখেও পড়েন তিনি। যায় পদও। ভোটে পরাজিত হন মোশারফ হোসেনও।

আরও পড়ুনঃ Loksabha 2024: ভোটের ময়দানে পরিযায়ী শ্রমিকদের নিয়ে প্রশ্ন তৃণমূলের

এবার সেই কংগ্রেস নেতাকে সাথে নিয়ে হরিহরপাড়ায় ভোট প্রচারে মহম্মদ সেলিম। এদিন সেলিমের হয়ে গলা ফাটিয়েছেন মোশারফ হোসেন। মোশারফ হোসেনের বিরুদ্ধে ২০১৮’র পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাসের অভিযোগ এনেছিল সিপিআই(এম)।  সেই মোশারফ হোসেনকে নিয়ে প্রচারে নেমে প্রশ্নের মুখে মহম্মদ সেলিম । মোশারফ হোসেন যখন কংগ্রেসের হাত ছেড়ে তৃণমুলে যান । সেই সময় কংগ্রেসে ছিলেন আবু তাহের খান। পরে কংগ্রেসের ছেড়ে তৃণমূলে যোগ দেন তিনিও। মোশারফ হোসেনের বিরুদ্ধে এদিন সরব হন আবু তাহের। তাহেরের কটাক্ষ, এই ধরণের লোক সেলিমের সঙ্গে থাকলে। মহম্মদ সেলিম এর যে ভোট ছিল, সেই ভোটও থাকবে না।

মুর্শিদাবাদ বহরমপুর তৃণমূলের সাংগঠনিক জেলার সভাপতি বিধায়ক অপূর্ব সরকারের দাবি, তৃণমূলে জামা পরে দুর্নীতি করেছেন মোশারফ। বাঁচতে গিয়েছেন কংগ্রেসে। যদিও এই  বিতর্কে সিপিআই(এম) প্রার্থী মোহাম্মদ সেলিম সাংবাদিকদের ঘাড়ে দোষ চাপিয়ে অস্বস্তি এড়াতে চেয়েছেন।