Murshidabad Exit Poll: বুথে ফেরতে মুর্শিদাবাদের ৩ আসন কার ?

Published By: Madhyabanga News | Published On:

Murshidabad Exit Poll এবিপি-সি ভোটারের বুথফেরত সমীক্ষা অনুযায়ী রাজ্যের ৪২ টি লোকসভা আসনের মধ্যে ২৩-২৭টি আসন বিজেপি পেতে পারে । রাজ্যে বাড়তে পারে বিজেপির আসন। অন্যদকে কমতে পারে তৃণমূলের আসন সংখ্যা। এই সমীক্ষা অনুযায়ী তৃণমূল ১৩-১৭টি আসন পেতে পারে । ১ থেকে ৩ টি আসন পেতে পারে বাম কংগ্রেস জোট। মুর্শিদাবাদ ও মালদা থেকে আসতে পারে এই আসন। এই সমীক্ষা থেকে রাজনৈতিক মহলের অনুমান বাম কংগ্রেস জোট ৩ টি আসন জিতলে সেই ৩ আসন হতে পারে মালদা দক্ষিণ, বহরমপুর ও মুর্শিদাবাদ। তবে এই আসন কমে ১ এ দাঁড়ালে বাদ পড়বে কারা ? সেই প্রশ্নের জবাব খুঁজছেন নেতারা।

 

তবে নিউজ় ২৪ এবং চাণক্যের বুথফেরত সমীক্ষায় অনুযায়ী রাজ্যে বিজেপি পেতে পারে ২৪ টি এবং তৃণমূল পেতে পারে ১৭ টি আসন। তবে দুই ক্ষেত্রেই ৫ আসনের হেরফের হতে পারে বলে অনুমান। রাজ্যে কংগ্রেসের ২ টি আসন রয়েছে। সেই আসন কমে ১ টি হতে পারে বলে অনুমান। বামেদের একটিও আসন দেয় নি এই সমীক্ষা। কংগ্রেসের ১ টি আসন আসতে পারে মালদা বা মুর্শিদাবাদ থেকে। এই সমীক্ষা অনুযায়ী মুর্শিদাবাদ কেন্দ্র থেকে জিতছে না সিপিআই(এম)। মালদা দক্ষিণ বা বহরমপুর, যে কোন একটি কেন্দ্রে জিতবে কংগ্রেস।

 

ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়ার করা এক্সিট পোলের ইঙ্গিত ১১-১৪টি আসন পেতে পারে তৃণমূল। এই সমীক্ষায় বিজেপি পেতে পারে ২৬-৩১টি আসন।    বাম এবং কংগ্রেস জোট  পেতে পারে ০-২টি আসন। সেই আসনও মুর্শিদাবাদ ও মালদা থেকে।

 

২০১৯ সালে হওয়া  লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে  বিজেপি পেয়েছিল ১৮টি আসন। তৃণমূলের দখলে ছিল ২২ টি আসন।  কংগ্রেস পেয়েছিল দু’টি আসন। বহরমপুর এবং মালদা দক্ষিণে জয়ী হয়েছিল কংগ্রেস।  বামেরা ছিল শূন্য। সেই সমীকরণের কতোটা বদল হবে সেদিকেই নজর  রাজনৈতিক মহলের।