Murshidabad Electricity : বিদ্যুতের অভাবে মুর্শিদাবাদ জেলা জুড়ে বিক্ষোভ অবরোধ কিসের ইঙ্গিত !

Published By: Madhyabanga News | Published On:

Murshidabad Electricity রিয়া সেন ১৮ ই জুন – সোমবার রাত থেকে মঙ্গলবার দিন ভোর মুর্শিদাবাদে দফায় দফায় বেহাল বিদ্যুৎ পরিসেবা নিয়ে  বিক্ষোভে সামীল হলেন বহু মানুষ। অধিকংশ ক্ষেত্রেই পুলিসের Police  উপস্থিতিতে ও সক্রিয় অংশ গ্রহনে কোন ক্রমে বিক্ষোভ সামাল দেওয়া গেছে। এমনকি খোদ মুর্শিদাবাদ পুলিস জেলার পুলিস সুপারকে পথে নামতে হব। কিন্তু প্রশ্ন উঠেছে কেন এই বেহাল বিদ্যুৎ পরিসেবা নিয়ে মানুষের ক্ষোভ আছড়ে পড়লো ? এর পিছনে কি কোন রাজনৈতিক উদ্দেশ্যে রয়েছে ?  বিদ্যুৎ দপ্তরের কোন গাফিলতির জন্যই কি এই বিক্ষোভ । প্রশাসনিক স্তরে তদন্ত শুরু হয়েছে। যদিও এ নিয়ে প্রকাশ্যে কেউ মুখ খুলছেন না।

তীব্র দাবদাহের মধ্যে দিকে দিকে চলছে বিদ্যুৎ বিভ্রাট। বিভিন্ন জায়গায় বিক্ষোভ গ্রামবাসীদের।  সাগরপাড়ায় Sagarpara  রাস্তায় বাঁশ বেঁধে অররোধে সামিল হরেকৃষ্ণপুর এলাকার বাসিন্দারা। গ্রামবাসীদের অভিযোগ কিছুদিন ধরে এলাকায় মাঝে মধ্যেই বিদ্যুৎ থাকছে না। বিদ্যুৎ থাকলেও থাকছে না ভোল্টেজ। একেই গরম নাজেহাল অবস্থা। বিদ্যুতের দাবিতে মঙ্গলবার সাগরপাড়া থানার হরেকৃষ্ণপুর এলাকায় রাস্তা অবরোধ করলেন গ্রামবাসীরা।এদিন অবরোধের জেরে অবরুদ্ধ হয়ে পরে ফকিরাবাদ থেকে নওদাপাড়া রাস্তা । দীর্ঘক্ষণ অবরোধ চলার পর ঘটনাস্থলে পৌছায় পুলিশ। গ্রামবাসীদের সাথে কথা বলেন তাঁরা। এরপরই অবরোধ তুলে নেওয়া হয়।

বিদ্যুৎ বিভ্রাটের জেরে বিদ্যুৎ দপ্তরে বিক্ষোভ ঘিরে তুলকালাম কাণ্ড বেলডাঙা থানার  সারগাছিতে। সারগাছি বিদ্যুৎ দপ্তরে বিক্ষোভের সময় কর্মীদের সাথে হাতাহাতিতে জড়িয়ে পড়লেন গ্রামবাসীরা। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। জানা গিয়েছে বেলডাঙার ঝুলকা পূর্ব পাড়া এলাকায় দীর্ঘদিন ধরেই বিদ্যুতের সমস্যা চলছে। মাঝে মধ্যেই ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ থাকছে না। বিদ্যুৎ থাকলেও ভোল্টেজ থাকে না । বারংবার বিদ্যুৎ দপ্তরে জানিয়েও সুরাহা মেনেলি বলে অভিযোগ।

দাবদাহের মধ্যে নেই বিদ্যুৎ। কয়েক মাস ধরেই চলছে বিদ্যুৎ বিভ্রাট। মাঝে মধ্যে বিদ্যুৎ থাকলেও থাকছে না ভোল্টেজ। প্রতিবাদে হরিহরপাড়ার সুন্দলরপুর গ্রামে বিদ্যুৎ দপ্তরের কর্মীদের গাড়ি আটকে বিক্ষোভ। দীর্ঘক্ষন ধরে আটক থাকলেন বিদ্যুৎ দপ্তরের কর্মীরা। গ্রামবাসীদের অভিযোগ প্রায় ৬ মাস ধরে বিদ্যুৎ এর সমস্যা চলছে। মাঝে মধ্যেই থাকছে না বিদ্যুৎ। বিদ্যুৎ থাকলেও ভোল্টেজ না থাকায় পাখা ঘুরছে না। এই গরমের মধ্যে সমস্যায় পড়তে হচ্ছে সকলকে।
ঈদের আগের দিন ও ঈদের দিন টানা দুদিন ধরে এই সমস্যা আরও বেড়েছে। এরই প্রতিবাদে সোমবার রাতে বিদ্যুৎ দপ্তরের গাড়ি গেলে স্থানীয়রা গাড়ি আটকে বিক্ষোভ দেখান।