Murshidabad Election Result: মুর্শিদাবাদ পৌরসভায় তৃণমূলকে পেছনে ফেলে এগিয়ে বিজেপি

Published By: Madhyabanga News | Published On:

Murshidabad Election Result মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে বিপুল ভোটে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী আবু তাহের খান (Abu Taher Khan)। যদিও মুর্শিদাবাদ পৌরসভায় (Murshidabad Municipality) বিজেপির (BJP) লিড তৃণমূলের কপালে চিন্তা বাড়াচ্ছে। ১০ হাজারের উপরে এই পৌরসভায় লিড পেয়েছে বিজেপি। মুর্শিদাবাদ (Murshidabad) জেলার তিনটি লোকসভা (Lok Sabha) কেন্দ্রে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে সিপিআই(এম)-এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে (Md Salim) পরাজিত করে দ্বিতীয় বারের জন্য সাংসদ হলেন তৃণমূলের আবু তাহের খান।

তবে ৫টি বিধানসভা এলাকায় এগিয়ে থাকলেও রানিনগর (Raninagar) ও মুর্শিদাবাদ বিধানসভা এলাকায় চিন্তা বেড়েছে তৃণমূলের।  তার মধ্যে তৃণমূলের কাছে সব থেকে বেশি চিন্তার কারণ মুর্শিদাবাদ বিধানসভা এলাকা। এই বিধানসভায় বিজেপি প্রার্থী গৌরী শঙ্কর ঘোষ (Gouri Shankar Ghosh) ভোট পেয়েছে ৯৪১৬৪ ভোট। তৃণমূল এখানে ভোট পেয়েছে ৮৬৩১৩ ভোট। বিধানসভা এলাকায় তৃণমূলের থেকে বিজেপি এগিয়ে রয়েছে প্রায় ৭৮৫১ ভোটে।

মুর্শিদাবাদ পৌরসভায় এক নজরে বিজেপি ও তৃণমূলের পরিসংখ্যান।

১৬টি ওয়ার্ডের মধ্যে তৃণমূল জয়ী হয়েছে মাত্র ৩টি ওয়ার্ডে। ৬ নম্বর, ৯ নম্বর ১০ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছে তৃণমূল। বাকি ১৩টি ওয়ার্ডেই জয়ী হয়েছে বিজেপি প্রার্থী গৌরী শঙ্কর ঘোষ।

মুর্শিদাবাদ শহরে বিজেপি যেখানে ভোট পেয়েছে ২১৯৫৫, সেখানে তৃণমূল ভোট পেয়েছে প্রায় অর্ধেক। তাদের প্রাপ্ত ভোট ১১৬০৩। শুধুমাত্র পৌর এলাকাতেই তৃণমূলের থেকে বিজেপি এগিয়ে রয়েছে ১০৩৫২ ভোটে।

মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে ১৬৪২১৫ ভোটে জয়ী হয়ে দ্বিতীয় বারের জন্য সাংসদ নির্বাচিত হলেও তৃণমূলের মাথা ব্যাপা বাড়ছে মুর্শিদাবাদ পৌরসভার ফলাফল। ২০২৬ এর বিধানসভায় কি সমীকরণ হয় এখন সেটাই দেখার।