Murshidabad District ৩ ভাগে ভাগ মুর্শিদাবাদ জেলা, বহরমপুর, জঙ্গিপুর আলাদা জেলা । খুশি জেলাবাসী ?

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ তিন ভাগে ভাগ হচ্ছে মুর্শিদাবাদ জেলা। দুই নতুন জেলার নাম হবেঃ বহরমপুর, জঙ্গিপুর । এদিন সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় Mamata Banerjee জানান, ৬ মাসের মধ্যে নতুন জেলা তৈরি হবে। মুখ্যমন্ত্রী বলেন, মুর্শিদাবাদ জেলা আছে। বহরমপুর ও জঙ্গিপুর জেলা হবে। সাংবাদিক সম্মেলনেই অবশ্য মুর্শিদাবাদ জেলা, কান্দি জেলা, বহরমপুর জেলা এই তিনটে জেলা হবে বলেই উল্লেখও করেছেন মুখ্যমন্ত্রী । এই নিয়ে ছড়ায় সংশয়ও । তবে এদিন বিকেলে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের টুইটার হ্যান্ডেলে (https://twitter.com/AITCofficial) পোস্ট করা হয়েছে নতুন জেলা হচ্ছে বহরমপুর ও জঙ্গিপুর। ( https://twitter.com/AITCofficial/status/1554028530865946625?cxt=HHwWgoCykeOtgpErAAAA ) । রাজনৈতিক শিবিরের দাবি, মুর্শিদাবাদ নাম পরিবর্তন হবে না। নতুন দুই জেলা হবে জঙ্গিপুর ও বহরমপুর।
কোন জেলায় থাকবে কোন কোন ব্লক ? সেই প্রশ্নের যদিও স্পষ্ট উত্তর মেলেনি।
জঙ্গিপুর কে নতুন জেলা ঘোষণা করায় খুশি জঙ্গিপুরের মানুষ। ঘোষণার পরেই উচ্ছাস দেখা যায় তৃণমূল শিবিরে। জঙ্গিপুর পৌরসভার চেয়ারম্যান ও স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা কর্মীরা একে অপরকে আবির মাখিয়ে শুভেচ্ছা জানান । জঙ্গিপুর নতুন জেলা হিসেবে আত্মপ্রকাশ করতে চলায় আনন্দ, উল্লাস তৃণমূল কর্মীদের মধ্যে।
বহরমপুর নতুন জেলা হওয়ায় বেশ খুশি শহরের মানুষ তবে উঠছে নানান প্রশ্ন। মানুষের মনে জন্মেছে বহু কৌতূহল । বহরমপুর জেলার ভৌগোলিক অবস্থান কী হবে? এই জেলার মধ্যে কোন কোন এলাকা অন্তর্ভুক্ত হবে? শুধু কী পৌরসভায় এলাকা নাকি এর মধ্যে অন্যান্য বিধানসভা এলাকাও যুক্ত হবে? প্রশাসনিক কাজকর্মই বা কীভাবে হবে? নানান প্রশ্ন ইতিমধ্যেই দানা বাঁধতে শুরু করেছে আমজনতার মনে। নতুন জেলার ঘোষণার পরেও কার্যকারিতা নিয়েও থাকছে সংশয়। অনেকেই আবার মনে করছেন মুখ্যমন্ত্রী যে ঘোষণা করেছেন চিন্তাভাবনা করেই হয়তো করেছেন।