Murshidabad Boat operators বাংলাদেশে আটক মুর্শিদাবাদের ৫

Published By: Imagine Desk | Published On:

Murshidabad Boat operators বাংলাদেশে আটক মুর্শিদাবাদের ৫ যুবক। মুর্শিদাবাদের ৫ যুবককে আটক করেছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী । বিজেবি  সূত্রে দাবি করা হয়েছে , রবিবার  বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জে  পদ্মা নদীতে তাঁদের আটক করা হয়। বিএসএফের Border Security Force পক্ষ থেকে জানানো হয়েছে, ওই ৫ যুবক বিএসএফ-এর ভাড়া করা  বোট চালাতেন ।  ১৭ আগস্ট দুর্ঘটনার গ্রস্থ হয়ে বাংলাদেশে ঢুকে পড়ে তারা । সেই সময় তাঁদের আটক করে বিজিবি Border Guard Bangladesh

বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে, শনিবার নিমতিতায়  নদী থেকে গরু উদ্ধারের সময় গঙ্গা নদীর তীব্র স্রোতে বোট সহ  ভেসে গিয়েছিল ৫ যুবক । স্রোতের কারণেই বাংলাদেশের এলাকার মধ্যে ঢুকে পরে ওই বোট । জানানো হয় বিজবি -কেও। তবে ওই যুবকদের ফেরাতে অস্বীকার করে বিজিবি ।  বিজিবি -এর  হাতে আটক  পাঁচ যুবক মুর্শিদাবাদের জঙ্গিপুর মহকুমার   বাসিন্দা।

Murshidabad Boat operators কী হয়েছিল শনিবার  ?

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ১৭ আগস্ট শনিবার নদীতে টহল দিচ্ছিলেন বিএসএফ’এর ১১৫ নম্বর ব্যাটেলিয়ান। সেই সময় নিমতিতা বর্ডার আউট পোস্টের কাছে গঙ্গা নদীতে সন্দেহজনক কিছু ভাসতে দেখেন জওয়ানরা। রেডিওর মাধ্যমে  তলব করা হয় ‘কুইক রিয়্যাকশন টিম’ Quick Reaction Team (QRT)  এবং নৌকা চালকদের Engine-Fitted Country Boat (EFCB) Party। আসে দুটি বোট। ছিলেন পাঁচ জন নৌকাচালক। তাঁরা দেখেন, কলাগাছে বেঁধে পাচার করা হচ্ছে গরু। সেই সময় খারাপ হয় নৌকা। নদীতে ছিল ঘূর্ণি স্রোত। স্রোতে  ভেসে যায়  নৌকা। দুটি নৌকাই বাঁধা ছিল পরস্পরের সঙ্গে। ফলে বাংলাদেশের মধ্যে ঢুকে পরে ওই বোট দুটি। বাংলাদেশের মধ্যেই ওই নৌকা চালকদের আটক করে বাংলাদেশ বর্ডার গার্ড।

বিএসএফ সূত্রে দাবি, তৎক্ষণাৎ  টেলিফোন মারফৎ  বিজিবি কতৃপক্ষকে জানানো হয় এই ঘটনা । ধৃত নৌকাচালকদের ফেরানোর জন্য আবেদন জানানো হয়। বিএসএফ এবং বিজিবি’র আধিকারিকদের মধ্যে হয় ফ্ল্যাগ মিটিংও। সেই সময় বিএসএফের পক্ষ থেকে জানানো হয় যে বাংলাদেশে ধৃতরা আসলে বিএসএফ-এর ভাড়া করে নৌকাচালক। জানানো হয় নৌকার ইঞ্জিন খারাপ হয়ে যাওয়ার কথাও। জানানো হয়, দুর্ঘটনাক্রমেই বাংলাদেশের জলসীমানার মধ্যে ঢুকে পড়েছেন ওই নৌকাচালকরা । ছিল না অন্য কোন উদ্দেশ্য। ভারতীয়দের ফেরানোর অনুরোধ জানানো হয় বিজেবি’র কাছে। যদিও ধৃতদের ফিরিয়ে দিতে অস্বীকার করেন বিজেবি  আধিকারিকরা। ধৃতদের তুলে দেওয়া হয় বাংলাদেশের স্থানীয় পুলিশের হাতে। উৎকন্ঠায় আটকদের পরিবার।