Murshidabad Farmers: বহরমপুরে পলি হাউসে পালং শাক, ক্যাপসিকামঃ ঘুরে দেখল বিধানসভার স্ট্যান্ডিং কমিটি , পরিকল্পনা কৃষকদের নিয়ে

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ বর্ষা দেরিয়ে আসায় ক্ষতি হয়েছে মুর্শিদাবাদের পাট চাষীদের। ধান নিয়েও চিন্তায় চাষিরা। এর মাঝেই মুর্শিদাবাদে পরিদর্শনে এলেন বিধানসভার কৃষি ও উদ্যানজাত খাদ্য প্রক্রিয়াকরণ স্ট্যান্ডিং কমিটির সদস্যরা। বুধবার সকালে বহরমুর লাগোয়া বাণিনাথপুরে পলি হাউসে পালং শাল ও ক্যাপসিকাম চাষের পদ্ধিত খতিয়ে দেখেন প্রতিনিধিরা। চাষিদের মুখ থেকে শোনেন অভিজ্ঞতা । কৃষকরা জানান, পলি হাউসে লাভ হচ্ছে চাষে। বেশি হচ্ছে ফলন। জমিতে গিয়ে পাট চাষিদের সাথে কথাও বলেন প্রতিনিধরা। জেলা প্রশাসনিক স্তরে বৈঠকেও বসেন স্ট্যান্ডিং কমিটির সদস্যরা।
স্ট্যান্ডিং কমিটির সদস্য নওসাদ সিদ্দিকি জানান, অনাবৃষ্টি ও অতিবৃষ্টির জন্য ক্ষতি হচ্ছে চাষিদের। কিন্তু ক্ষতিপূরণ কীভাবে পাবেন জানেন না কৃষকরা। সরকারের আধিকারিকদের উচিত সমস্ত তথ্য কৃষকদের কাছে পৌঁছে দেওয়া। স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান দীনেন রায় বলেন, মুর্শিদাবাদ জেলার কৃষি নিয়ে ভাবছে সরকার। কীভাবে চাষিরা লাভ করবেন কৃষি বিশেষজ্ঞরা আলোচনা করে জানাবেন । আগামী সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা আছে। সেটা হলে ফসল রক্ষা পাবে। মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মফিজুদ্দিন বিশ্বাস জানান, আগামী দিনে প্রযুক্তিগত বিষয়ে কৃষকদের পাশে দাঁড়াবে সরকার।