Migrant Workers ওড়িশা ফেরত পরিযায়ীদের ডেপুটেশন বেলডাঙায়

Published By: Imagine Desk | Published On:

Migrant Workers ওড়িশায় বাঙালী শ্রমিকদের উপর দমনপীড়নের প্রতিবাদে বেলডাঙায় মিছিল করে বিডিওকে ডেপুটেশন পরিযায়ী শ্রমিক মঞ্চের। বিধায়ককে সাথে নিয়ে বিডিওকে ডেপুটেশন পরিযায়ী শ্রমিকদের। পরিযায়ী শ্রমিকদের অভিযোগ ওড়িশায় যে সমস্ত বাঙালি পরিযায়ীরা রয়েছেন তাদের ‘বাংলাদেশি’ তকমা দিয়ে নানান অত্যাচার চালানো হচ্ছে। সেই কারণে ভয়ে কাজ ছেড়ে চলে আসতে হচ্ছে ।

পরিযায়ী শ্রমিক সাজামাল শেখ তিনি জানান, “আমার মতন অনেকেই ওড়িশায় কাজ করছে। কেউ ফেরির কাজ করেন কেউ আবার রাজমিস্ত্রির কাজ। কখনও আমাদের সমস্যা হয় নি। কিন্তু এই বাংলাদেশে যে ঘটনাটি ঘটল তারপর থেকেই আমাদের অত্যাচার শুরু হতে থাকে। আমাদের বাংলাদেশি তকমা দেওয়া হয়। কারণ আমারা বাঙালি। তাহলে আমাদের কী ভুল ? আমরা যদি বাঙালি হয়।”

এই ঘটনায় প্রশাসনিক হস্তক্ষেপ চেয়ে এবং কাজ হারানো শ্রমিকেরা বিভিন্ন দাবিতে বুধবার বেলডাঙা ১ ব্লকের বিডিওকে ডেপুটেশন দেওয়া হল। যদিও বিডিও জানান শ্রমিকদের দাবি দাওয়া ঊর্ধ্বতন কতৃপক্ষকে জানান হবে। বেলডাঙা-১ ব্লকের বিডিও রবীন্দ্রনাথ অধিকারী তিনি জানান, “তাঁরা সবাই ডেপুটেশন দিয়ে গিয়েছে। বিভিন্ন দাবিদাওয়া আছে তাদের। আমরা সবকিছুই খতিয়ে দেখব। যদিও সম্পূর্ণ বিষয়টা আমাদের জন্যও সহজ না।”