Mamata Banerjee ‘নাটক করছেন মমতা’ খোঁচা অধীরের

Published By: Imagine Desk | Published On:

Mamata Banerjee রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) সভাপতিত্বে শনিবার নীতি আয়োগের বৈঠক থেকে ওয়াক আউট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বৈঠক শেষ হওয়ার আগেই বেরিয়ে এসে তিনি বলেন, আমাকে পাঁচ মিনিটও বলতে দেওয়া হয়নি। মাইক বন্ধ করে আমাকে অপমান করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিনি জানান, “আমি দেশের স্বার্থে এবং বাংলার স্বার্থে এসেছি। বাজেটে বাংলাকে বঞ্চনা করেছেন আপনারা। ১লক্ষ ৭১ কোটি টাকা পায় সেটাও বন্ধ করে দিয়েছেন। এইটুকু বলতেই মাইক বন্ধ করে দিয়েছেন। তখন আমি বললাম আপনার এই বঞ্চনা আমি মানি না। তাই আমি চললাম”।

যদিও এই ‘মাইক বন্ধ’ ঘিরেও শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। সাংবাদিকদের মুখোমুখি এসে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায় মিথ্যা প্রচার করছেন বললেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitharaman)। তিনি এই বিষয়ে বলেন, ‘পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। উনি এখানে ছিলেন এবং নিতি আয়োগের মিটিং-এ অংশগ্রহণ করেছিলেন। আমরা সবাই শুনেছি, যদিও তিনি বলেছেন। প্রতিটি মুখ্যমন্ত্রীর জন্য একটি নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া ছিল। যেটি ওনাদের সামনের স্ক্রিনে দেখা যাচ্ছিল। সেই স্ক্রিনগুলি আমরা সবাই দেখতে পাচ্ছিলাম। বাকি মুখ্যমন্ত্রীদের মতন আমরা মমতা ব্যানার্জী জি’র সময়ও দেখতে পাচ্ছিলাম। কিন্তু এখন উনি মিডিয়াকে যেটা বলছেন বা মিডিয়ার মাধ্যমে যেটা বলতে চাইছেন। যে তার মাইক বন্ধ করে দেওয়া হয়েছিল। যেটি সম্পূর্ণভাবে মিথ্যে। প্রতিটি মুখ্যমন্ত্রীকে একটি নির্দিষ্ট সময় দেওয়া হয়েছিল কথা বলার জন্য’।

সেই একই সুরে সুর মিলিয়ে বলতে শোনা গেল প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকেও (Adhir Ranjan Chowdhury)। তিনি বলেন, মুখ্যমন্ত্রী নাটক করছেন। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী তিনি বলেন, “এইসব পাগলছাগল যদি বলে আমি তাহলে কী বলতে পারি ? একটা মুখ্যমন্ত্রীকে কোনদিন কেউ মাইক বন্ধ করতে পারে ? সবকিছুর ভিডিও আছে ওখানে। সেই ভিডিও বার করলেই সব জানা যাবে”।