Lalgola Road: ৭০ লাখের রাস্তার এ কী হাল !

Published By: Madhyabanga News | Published On:

Lalgola Road মনোয়ারুল ইসলাম, লালগোলাঃ একেমন রাস্তা। হাত দিলেই উঠে আসছে ৭০ লাখের সদ্য হওয়া রাস্তার পিচ। সিডিল না মেনে কাজ করাতেই এমন রাস্তা বলে দাবি স্থানীয়দের। রাস্তায় পিচ উঠে যাওয়া ক্ষোভে ফুঁসছেন লালগোলা ব্লকের নশিপুর পঞ্চায়েতের জাগরপাড়ার বাসিন্দা। প্রথশ্রী রাস্তাশ্রী প্রকল্পে নশিপুর পঞ্চায়েত অফিস থেকে পুরাতন সিংহা পাড়া পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার পিচ রাস্তার রিপীয়ারিং এর কাজ শুরু হয়। ৭০ লক্ষ টাকাও বেশি ব্যায়ে সদ্য তৈরি হওয়া এই কাজেই উঠছে বেনিয়মের অভিযোগ। গ্রামবাসীদের দাবি এমনই কাজ হয়েছে, যে সামান্য হাত দিলেই উঠে যাচ্ছে রাস্তার পিচ।

নশিপুর পঞ্চায়েত বাসিন্দা নজিবুল ইসলাম তিনি জানান, “যিনি দেখা শোনায় ছিলেন তিনি আমাকে হুমকি দিচ্ছেন। যে যদি আমি জানায় তাহলে পুলিশে জানিয়ে দেব। দীর্ঘদিন ধরে এখানে রাস্তার কাজ হচ্ছে এত টাকা খরচা হচ্ছে। কিন্তু কোন হেলদোল নেই”। রাস্তার কাজ নিয়ে ঠিকাদার সংস্থাকে জানান হলেও তারা জোর করেই নিজেদের মতো করে রাস্তা করেছে বলে দাবি স্থানীয়দের। গ্রামবাসীদের দাবি প্রায় ২০ বছর পর এই রাস্তা সংস্থার হলেও এমনই হাল রাস্তার।

দিন ১৫ আগে এলাকায় রাস্তায় পড়েছে পিচের প্রলেপ। সামান্য বৃষ্টি পড়তেই হাত দিলেই উঠে আসছে রাস্তার পিচ। যদিও গ্রাম পঞ্চায়েত প্রধানের ঠিকাদার সংস্থাকে সিডিউল মেনে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছিল। তারা না মানায় উর্ধোতন কতৃপক্ষকে জানান হবে বলেই আশ্বস্ত করেন প্রধান। নশিপুর পঞ্চায়েতের প্রধান সামসুদ্দিন সেখ তিনি জানান, “যে কাজ করছিল সে যে কাজ দেখিয়েছিল। কিন্তু এই মুহূর্তে সেই কাজ হচ্ছে না। নিম্নমানের পিচ দিয়ে তৈরি করছে। আমি নিজে গিয়েও দেখেছি। আমাকে লিখিতি না দিলে আমি কেউ না। বর্তমানে কিছুটা কাজ অবশিষ্ট আছে। দরকারে হায়ার কর্তৃপক্ষকে জানান হবে”। তবে লাখ লাখ টাকা দিয়ে তৈরি হওয়া রাস্তার এমন হাল দেখে স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে।