Lalgola padma erosion পদ্মায় জলস্ফীতির সতর্কতা, আতঙ্কে লালগোলার তারানগর

Published By: Imagine Desk | Published On:

Lalgola padma erosion দুর্যোগের মেঘ কাটলেও পরিবর্তন হয়নি মুর্শিদাবাদের Murshidabad  বিভিন্ন এলাকার বন্যা পরিস্থিতি। এবার পদ্মার Padma River  জল বাড়তে পারে বলেই গ্রামবাসীদের সর্তক করল প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে মুর্শিদাবাদের গঙ্গা ও পদ্মায় চরম সতর্কতা জারি করা হয়েছে। ফারাক্কা ব্যারেজ থেকে রেকর্ড পরিমানে জল ছাড়া হতে পারে বলেই ব্যারাজ এর তরফে জানানো হয়েছে । এই আশঙ্কায় মুর্শিদাবাদের বেশ কয়েকটি ব্লককে সতর্ক করা হয়েছে প্রশাসনের তরফে। সেই তালিকায় রয়েছে লালগোলাও। রবিবার সকাল থেকেই প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হলেও সোমবার সকাল পর্যন্ত জলস্তর বাড়েনি গঙ্গা বা পদ্মার। তবে লালগোলার তারানগরে পদ্মার জলস্তর আগের তুলনায় কিছুটা কমেছে বলেই দাবী গ্রামবাসীদের। তবে প্রশাসনের সতর্কতায় আতঙ্কে রয়েছেন ইসমাইল হক, মিয়াদা বিবিরা।

Lalgola padma erosion  মাস খানেক ধরে লালগোলায় ফুঁসছে পদ্মা। পদ্মা পারের বহু বাসিন্দাই ভাঙনের ভয়ে ভিটে মাটি ছেড়েছেন। জলস্তর বৃদ্ধি হলে কী হবে তা নিয়ে ঘুম উড়েছে লালগোলার পদ্মাপারের বাসিন্দাদের। অসহায় অবস্থায় একপ্রকার খুব্ধ বৃদ্ধা আজিফা বেওয়া। তিনি বলেন, ত্রিপল নেই, কোন ত্রাণ জোটে নি, ঘর নেই। কোথায় যাবেন, কী করবেন? চরম অনিশ্চয়তার মধ্যে রয়েছেন।

Lalgola padma erosion  তারানগরে প্রশাসনের পক্ষ থেকে বাঁশ দিয়ে শুরু হয়েছে প্রাথমিক ভাবে পদ্মা ভাঙ্গন রোধের কাজ। সেই কাজ আদৌ কতটা ভাঙন রুখবে- তা নিয়েও সংশয়ে নদী পারের বাসিন্দারা।