Khalilur Rahaman: ভাঙ্গন রোধে খলিলুরের আবেদনে বাজেটে মিলল না বরাদ্দ

Published By: Imagine Desk | Published On:

Khalilur Rahaman বাজেট অধিবেশনে মুর্শিদাবাদের গঙ্গা ভাঙ্গনের বরাদ্দ নিয়ে সরব হলেন জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমান। যদিও পরের দিন বাজেটে বরাদ্দ শূন্য গঙ্গা ভাঙ্গনে। গঙ্গা ভাঙ্গন জলন্ত সমস্যা মুর্শিদাবাদে। বিশেষ করে জঙ্গিপুর মহকুমার লালগোলা, রঘুনাথগঞ্জ-২, সুতি-১ ও সামসেরগঞ্জ ব্লকের বিস্তোর্ণ এলাকায় ভাঙ্গন প্রবল।

গত কয়েক বছরে ভয়াবহ গঙ্গা ভাঙ্গনে ভিটে মাটি হারিয়েছেন কয়েক শো মানুষ। তবে এখনও কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ভাঙ্গন রোধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। এনিয়ে সোমবার বাজেট অধিবেশনে সরব হলেন জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমান।

খলিলুর রহমান এদিন জানান, ‘গঙ্গা মুর্শিদাবাদের মধ্যে অন্যতম বৃহৎ নদী। যা অর্থনৈতিক এবং এগ্রিকালচার দিক থেকে অনেক সাহায্য করে। কিন্তু বিগত বেশকিছু বছর ধরে গঙ্গার কারণে আমাদের এখানে ভাঙন দেখা গিয়েছে। ফলে সেখানকার মানুষরা নানান সমস্যার সম্মুখীন হচ্ছেন। অনেকে এখনও ঘর ছারা”।

সোমবার ভাঙ্গন রোধ নিয়ে সংসদে সরব হলেও, পরের দিন মঙ্গলবার বাজেট অধিবেশনে মুর্শিদাবাদে গঙ্গা ভাঙ্গন রোধে কোন বরাদ্দ হল না। গঙ্গা ভাঙ্গন রোধে মুর্শিদাবাদ শূন্যই। এনিয়ে প্রশ্ন উঠছে। যেখানে বিহার ও অন্ধ্রপ্রদেশের মতো রাজ্যে বিশেষ প্যাকেজ ঘোষণা করা হল সেখানে গঙ্গা ভাঙনের মতো জলন্ত সমস্যা নিয়ে বাজেটে বরাদ্দ না হওয়ায় প্রশ্ন তুলছেন বিরোধীরা।