Kandi’s Incredible Kid এশিয়া বুক অফ রেকর্ডে কান্দির রিতু

Published By: Imagine Desk | Published On:

Kandi’s Incredible Kid ইংরেজি বর্ণমালা লেখার জন্য ‘আইবিআর অ্যাচিভার’ উপাধি পেয়ে ইন্ডিয়া বুক অফ রেকর্ড ও এশিয়া বুক অফ রেকর্ডে নাম তুলে ফেলল কান্দির ক্ষুদে। মাত্র ২ বছর ১১ মাস বছরে এশিয়া ও বুক অফ রেকর্ডে নাম তুলে অনন্য নজির গড়ল কান্দির শ্রীকৃষ্ণপুর গ্রামের রিতু সরকার। তার এই সাফল্যে খুশি পরিবার পরিজনেরা।

এই ক্ষুদে ছোট বেলায় অন্যান্য শিশুর মতো ছিল না। সবার যে বয়সে কথা বলতে পারে তার থেকে অনেকটা দেরিতেই কথা বলতে শেখে সে। তবে কথা বলা সেখার সময়ই তার মায়ের সাথে কথা বলতে বলতে অনায়াশেই তার মুখ থেকে বেড়িয়ে আসতে থাকে ইংরেজি বর্ণমালা থেকে, ফুল ফল পশু পাখির নাম। বিভিন্ন রঙ সম্পর্কেও ধারণা জন্মায় তার। যে বিষয় একবার দেখে বা সোনে তা তার মুখস্ত হয়ে যায়।

এরপরই তার মা বুঝতে পারে মেয়ের মধ্যে প্রতিভা রয়েছে। গত জুন মাসে ইন্ডিয়া বুক অফ রেকর্ডের (India Book of Records) জন্য পাঠান হয় রিতুর নাম। এরপরই সেখানে সাফল্যের পর নাম পাঠান হয় এশিয়া বুক অফ রেকর্ডের নামক একটি বেসরকারি সংস্থায়। সেখানে কয়েক দিনের মধ্যেই রেকর্ডে নাম ওঠে রিতু সরকারের।

ইতিমধ্যেই বাড়িতে পৌঁছেছে ইন্ডিয়া বুক অফ রেকর্ড ও এশিয়া অফ রেকর্ডে নাম লেখানোর নথি ও মেমেন্টো। ছোট্ট রিতুর (Kandi’s Incredible Kid) সাফল্যে খুশি তার পরিবারের সদস্যরাও।

রিতুর মা সারা দিন তার পড়াশোনা ও গাইড করলেও বাবা কর্মসূত্রে সীমান্ত পাহাড়ায় বর্তমানে রয়েছে জম্মুতে। সেখান থেকেই মেয়ের এই সাফল্যে পেয়ে উচ্ছ্বসিত তিনিও। ক্ষুদে এই মেয়ের সাফল্যে উচ্ছ্বসিত কান্দির (Kandi) বাসিন্দারাও। প্রত্যন্ত এলাকার মেয়ে আগামী দিনে আরও রেকর্ড করতে চাই।