Kandi Puja 2022: মা দুর্গা আসবেন রথে, গণেশ সারথি, মণ্ডপে বেলুড় মঠ, আলোতে বাহুবলী- কান্দির ক্লাবে চমক

Published By: Madhyabanga News | Published On:

পবিত্র ত্রিবেদীঃ এ বলে আমায় দেখ তো ও বলে আমায়। সাবেকিয়ানার পাশাপাশি থিমের প্রচলন বাড়তে থাকায় ক্লাব গুলোর মধ্যে এই প্রতিযোগিতা বেড়েছে । সেরা পুজো মন্ডপ তৈরির দৌড়ে ধারাবাহিক ভাবে থাকা পুজো কমিটি গুলোর মধ্যে কার্যত অলিখিত সুন্দর প্রতিযোগিতা চলে কান্দিতেও। এবার অন্যতম নামী ক্লাব ইন্দিরাজি স্পোর্টিং ক্লাব পুজো আয়োজনের সবদিকেই চমকের হাজির করছে। তাঁদের পুজো মন্ডপের এবারের থিম বেলুড় মঠ । প্রতিমার ভাবনাতেও নতুনত্ব। দেখা মিলবে, মা দুর্গা আসছেন রথে । আর তাঁর রথের সারথি হচ্ছেন গণেশ ঠাকুর। তিনি রথ চালিয়ে মা দুর্গাকে নিয়ে আসছেন। অপূর্ব সুন্দর এক দৃশ্য বাড়িয়ে তুলবে পুজোর গরিমাকে। এই প্রতিমা তৈরি হচ্ছে সারগাছি রামকৃষ্ণ মিশনের পাশে মহুলাতে। সেখানকার খ্যাতনামা শিল্পী এই প্রতিমা তৈরির দায়িত্বে। আলোকসজ্জাতে থাকছে অভিনবত্ব। দর্শকদের উপহার দিতে বাহুবলী সিনেমার গেট তৈরি হবে আলোকমালা দিয়ে। দক্ষিণ ভারতের যে সিনেমা নিয়ে আসমুদ্রহিমাচল মেতে উঠেছিল কিছুদিন আগেই ।

দুর্গা পুজোয় শ্রী রামকৃষ্ণ সারদা মায়ের স্মৃতিতে বেলুড় মঠ মণ্ডপের থিম করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এই বিষয়ে জানিয়েছেন ক্লাবের সম্পাদক রানা রায় । তাঁর বক্তব্য , আগে কখনও কান্দিতে পুজো মণ্ডপের থিম বেলুড় মঠ ফুটে ওঠেনি। তাই আমরা দর্শকদের উপহার দিতে চাইছি।
দোহালিয়াতে ওই মন্ডপ চত্বরে গিয়ে দেখা গেল, বৃষ্টির মধ্যে কিছুক্ষণ বন্ধ ছিল কাজ। তারপর আবার কাজ শুরু হয়েছে। সেখানে মন্ডপ সজ্জার কারিগর গোপীনাথ ঘোষ বলেন, 55 ফুট উঁচু ও 48 ফুট চওড়া মন্ডপ হচ্ছে। সামনে বেলুড় মঠের সামনের অংশের দৃশ্য তুলে ধরা হবে। আমরা সেরাটা তুলে ধরার জন্য কাজ করে চলেছি।