রোগী মৃত্যু নিয়ে চিকিৎসায় গাফিলতির অভিযোগ কান্দি হাসপাতালে

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব সংবাদদাতা, কান্দিঃ ডাক্তার আসতে দেরি। শুরুই হয়নি অগ্নিদগ্ধ রোগীর চিকিৎসা। সেই কারণেই রোগীর মৃত্যু অভিযোগ রোগীর পরিবারের। চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে হাসপাতালে ক্ষোভ দেখান মৃতের পরিবারের সদস্যরা।পরিবার সূত্রের খবর, কান্দি পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের বাসিন্দা অলোক কুমার চন্দ্রকে মঙ্গলবার রাতে অগ্নিদগ্ধ অবস্থায় কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রোগীকে ‘বার্ন ওয়ার্ড’-এ ভর্তিও করা হয়।

তবে পরিবারের অভিযোগ হাসপাতালে ভর্তি করা হলেও রাতভর তার কোন চিকিৎসা না করে ফেলে রাখা হয়েছিল। বুধবার সকালে হাসপাতালেই মৃত্যু হয় অলোক কুমার চন্দ্রের। এরপরই হাসপাতালের চিকিৎসা পরিষেবা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন পরিবারের সদস্যরা। মৃতের মেয়ে অঙ্কিতা চন্দ্র জানান, “সামান্য পুড়ে যাওয়ায় বাবাকে নিয়ে হাসপাতালে এসেছিলাম। কিন্তু চিকিৎসা না করে বাবাকে কীভাবে বিনা চিকিৎসায় মেরে ফেলল এই হাসপাতাল। এর দায় কে নেবে?”

বুধবার সকালে এই ঘটনায় উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কান্দি পৌরসভার চেয়ারম্যান জয়দেব ঘটক ও কান্দি থানার পুলিশ। পরিবারের সদস্যদের সাথে কথা বলেই এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। জয়দেব ঘটক জানান,”ঘটনা খুবই দুর্ভাগ্যের। ডাক্তার আসতে দেরি করা, চিকিৎসায় গাফিলতি এসব ঘটনা কখনই প্রশ্রয় দেওয়া যায় না। আমি বলেছি পুলিশে লিখিত অভিযোগ করতে। এর সুরাহা হবে খুব তাড়াতাড়ি। দোষী শাস্তি পাবে।”

রোগীর মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছেন পুলিশ। মৃতের পরিবারের অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্তে নেমেছে কান্দি থানার পুলিশ ।