৩ টে এসএমএস, ব্যাঙ্ক থেকে গায়েব পঞ্চাশ হাজার , কান্দিতে বিপদে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী

Published By: Madhyabanga News | Published On:

ব্যাঙ্ক থেকে গায়েব হয়ে গিয়েছে পঞ্চাশ হাজার টাকা। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে টাকা গায়েবের ঘটনায় বিপাকে পড়েছেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী মনোরঞ্জন ঘোষ । বড়ঞা থানার কাপাসডাঙ্গা গ্রামের বাসিন্দ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী মনোরঞ্জন ঘোষ তার চাকরি জীবনের সঞ্চয় করা অর্থ রেখেছেন একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের কান্দি শাখায় । জুন মাসের ১৮ ও ১৯ তারিখ একের পর এক এসএমএস ঢোকে মনোরঞ্জন বাবুর ফোনে। তিনটে মেসেজেই জানতে পারেন জানতে পারেন, দু দফায় ২০ হাজার করে ও একবার ১০ হাজার টাকা মোট ৫০ হাজার টাকা তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়েছে।

কার্যত হতভম্ব হয়ে পড়েন ওই অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী । তিনি জানান, সম্ভবত আধার জালিয়াতি করে বিহারের কোন ব্রাঞ্চ থেকে এই টাকা তোলা হয়েছে। ওই অ্যাকাউন্টের সাথে যোগ নেই কোন এটিএম কার্ডের।

প্রতারণার শিকার হয়েছেন টের পেতেই ব্যাংকের টোল ফ্রি নম্বর এ ফোন করে তৎক্ষণাৎ ওই অ্যাকাউন্ট এর লেনদেন বন্ধ করেন। সোমবার ব্যাংক কর্তৃপক্ষের কাছে সমস্ত তথ্য সংগ্রহ করে জানান অভিযোগও । খোয়া যাওয়া টাকা ফেরতের আশায় মুর্শিদাবাদ জেলা পুলিশের সাইবার সেল এর দ্বারস্থ হবেন বলেই জানিয়েছেন গ্রাহক। যদিও এত বড় ঘটনা কীভাবে ঘটল? ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।