Junior Doctors  “সরকার নির্দয়”। জুনিয়ার ডাক্তারদের  “সঙ্গে মানুষ”, দাবি অধীরের

Published By: Imagine Desk | Published On:

Junior Doctors   ফের আন্দোলনে সামিল জুনিয়ার ডাক্তাররা।  শনিবার রাতে  ধর্মতলায় মেট্রো চ্যানেলের সামনে আমরণ অনশনে বসেছেন জুনিয়র ডাক্তারেরা । এই নিয়ে   সরব হলেন বহরমপুরের প্রাক্তন সাংসদ অধীর রঞ্জন চৌধুরী Adhir Ranjan Chowdhury । সোমবার সাংবাদিক সম্মেলনে অধীর বলেন,    “ জুনিয়র ডাক্তাররা অনশন করলেন রাজ্য সরকার বা প্রশাসনের কোন হেলদোল নেই। রাজ্য সরকার নির্দয়, রাজ্য সরকার নির্দয়, নিষ্ঠুর, নির্মম এক রাজ্য সরকার। আমাদের ঘরের ছেলে মেয়ে ডাক্তার।  তাদের জন্য বাংলার মুখ্যমন্ত্রীর অনুভূতি নেই । অথচ তাদেরকেই সল্টলেকে বলে এসেছিল স্বাস্থ্য দপ্তরের সামনে আমি আপনাদের বন্ধু, আমি আপনাদের সাথে আছি, আমি লড়াই করে বড় হয়েছি । বাংলার মানুষ কিন্তু আন্দোলনকারীদের সাথে আছে বাংলার মুখ্যমন্ত্রী নাই বা থাকলো” ।

Junior Doctors   জুনিয়ার ডাক্তারদের আন্দোলনের পাশাপাশি রাজ্যে নারী নির্যাতন নিয়েও সরব হয়েছেন অধীর।   মহিলা সিভিক ভলান্টিয়ারের শ্লীলতাহানীর অভিযোগ নিয়ে অধীর চৌধুরী বলেন, “ এ লজ্জা রাখবো কোথায় পুজোর মধ্যে। সারা বাংলা জুড়ে দেবী মায়ের আরাধনা হচ্ছে  আর সারা বাংলা জুড়ে ঘরের দেবীদের প্রতিদিন বেইজ্জৎ করা হচ্ছে, ধর্ষন করা হচ্ছে খুন করা হচ্ছে।  এবাংলায় একটাই মহিলা যার কোন অনুতাপ নেই, নারীদের সম্মান অবমাননার জন্য তার মধ্যে কোন ক্ষেদ নেই, দুঃখ নেই। সে বাংলার মহিলা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী Mamata Banerjee ” ।

Junior Doctors কী হচ্ছে অনশন মঞ্চে ? ৩৬ ঘন্টা অতিক্রান্ত হলেও চলছে অনশন। মঞ্চে রয়েছে  সিসি ক্যামেরার নজরদারি । চিকিৎসকদের দাবি, আন্দোলনের স্বচ্ছতা রাখতেই ডাক্তারেরা নিজেরাই  সিসি ক্যামেরা বসিয়েছেন।