INDIA Bloc: “ইন্ডিয়া নামটাও আমার দেওয়া”,  দাবি মমতার

Published By: Madhyabanga News | Published On:

INDIA Bloc: লোকসভা ভোটে প্রচারে ফের ইন্ডিয়া ( INDIA)  জোটের কথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ( Mamata Banerjee)  মুখে। ইন্ডিয়া জোটের আসন সমঝোতা নিয়ে এখনও জাতীয় স্তরে চলছে আলোচনা। তবে রাজ্যে ৪২ আসনেই প্রার্থী দিয়েছে তৃণমূল। বামফ্রন্ট (Left Front)  ও কংগ্রেস ( Congress)  নিজেদের মধ্যে সমঝোতা করে লড়ছে। এর মাঝে ভোট প্রচারে এসে ফের ইন্ডিয়া নিয়ে সরব মমতা।  

নদীয়ার ধুবুলিয়ার সভা থেকে তিনি বলেছেন, “ অল ইন্ডিয়ায় ইন্ডিয়া  অ্যালায়েন্স আমি তৈরি করেছি,  নামটাও আমার দেওয়া ।  ভোটের পর আমি দেখে নেব। কিন্তু বাংলায় সিপিএম , কংগ্রেস,  বিজেপি আমাদের বিরুদ্ধে লড়াই করছে  । এখানে সিপিএমকে ভোট দেওয়া মানে বিজেপিকে ভোট দেওয়া, কংগ্রেসকে ভোট দেওয়া মানে বিজেপিকে ভোট দেওয়া”।

আইএসএফ’কেও নিশানা করেছেন মমতা। এদিন মমতার গলায় শোনা গিয়েছে, একলা চলোর সুর। তিনি বলেছেন, “লড়ছি  আমরা একলা, যদি তোর ডাক শুনে  কেউ না আসে তাহলে একলা চলো রে। আমি শুনেছি সিপিএম কংগ্রেস বলছে ইন্ডিয়া অ্যালায়েন্সের হয়ে লড়ছে । এখানে তো জোটই হয়নি, এখানে তো ঘোঁট হয়েছে, ঘোঁট  । সিপিএম কংগ্রেস বিজেপি একদিকে আর তৃণমূল একদিকে”।

প্রচারে লক্ষ্মীর ভান্ডারকেও হাতিয়ার করেছেন মমতা। তিনি বলেছেন, “লক্ষ্মীর ভাণ্ডার মাসে মাসে পাবেন। সারা জীবন পাবেন। জুমলা বিজেপি পার্টি। দেওয়াল লিখছে লক্ষ্মীর ভাণ্ডার দেব তিন হাজার। ১০০ দিয়ে দেখাক। এটা আমাদের। মেয়েদের জন্য কিছু করেছ! ছেলেদের জন্য কিছু করেছে ? কারো জন্য কিছু করোনি”।

কেন্দ্রীয় এজেন্সির তদন্ত নিয়েও সরব হয়েছেন মমতা বন্দোপাধ্যায়। তিনি বলেছেন, “লোকসভা নির্বাচনের আগে সিবিআই, ইডি দিয়ে তৃণমূলকে হেনস্থা করা হচ্ছে বলেও এদিন অভিযোগ তোলেন মমতা। তিনি বলেন, “ রোজ এনআইএ  চলে যাচ্ছে আমাদের যারা ভোট করে তাদের বাড়িতে। সিবিআই, ইডি চলে যাচ্ছে। একজনের বাড়িতে আয়কর হানা দিয়েছিল। জিজ্ঞেস করলাম, তিনদিন ধরে কী করল। জানাল, তিন  দিন ধরে শৌচাগারে যেতে পারেনি কেউ, রান্না হয়নি। নিজেরা খাবার বিল আনছে ২০-২৫ হাজার টাকা করে। অথচ সেই বাড়ির বাচ্চাটা খেয়েছে কিনা, দেখার নাম নেই”।