Hilsha Fish Price: জামাইষষ্ঠীর বাজারে বহরমপুরে ইলিশের দাম ১৬০০ টাকা কেজি

Published By: Madhyabanga News | Published On:

Hilsha Fish Price রাত পোহালেই জামাই ষষ্ঠী। বাংলার ঘরে ঘরে হবে জামাই ষষ্ঠী পালন। জামাইয়ের পাতে পড়বে মন্ডা-মিঠাই থেকে পাঁঠা-ইলিশ। বাজারগুলিতে ইতিমধ্যে শুরু হয়েছে তোড়জোড। বাঙ্গালীর প্রিয় ইলিশ জামাইয়ের পাতে দিতে চাই শ্বাশুরিরা। বাঙালির ভূরিভোজ চিরকালই বিশেষ। তাও যদি হয় জামাই ষষ্ঠী, তাহলে খাবারের মেন্যুতে সবার প্রথমে আসে ইলিশ। ইলিশ ভাপা হোক বা সর্ষে দিয়ে ঝাল, জামাই আদরের দিন ।

আজ বহরমপুরের বাজারে ইলিশ মিলছে ৮০০ টাকা থেকে শুরু করে ১৬০০ টাকা পর্যন্ত। ৪০০-৫০০ গ্রামের ইলিশের দাম ৮০০ টাকা কেজি। ৫০০ থেকে ৭০০ গ্রামের ইলিশ মাছের দাম ১০০০ টাকার আশেপাশে। ৭০০ থেকে ৯০০ গ্রামের ইলিশের দাম ১২০০ টাকা কেজি। তবে ৯০০ গ্রাম থেকে এক কেজি ইলিশের দাম ছুঁয়েছে ১৬০০ টাকা কেজিতে। জামাই ষষ্ঠীর আগের দিনই বাজার ভালো বলছেন কেউ কেউ। খুশি ব্যবসায়ীরা।

বুধবার সকালের বাজারের দিকেই তাকিয়ে রয়েছেন অনেক মাছ ব্যবসায়ী। ষষ্ঠীর সকালে বাজারে দাম কি বাড়বে ইলিশের । কালকের বাজারের দিকেই তাকিয়ে অনেকে। বহরমপুরের স্বর্ণময়ী বাজারে এবছরের ইলিশ না থাকলেও স্টরে থাকা ইলিশের মন ভরাতে হচ্ছে শহরবাসীকে। অনেকেই ষষ্ঠীর বাজারের আগেই ইলিশ ঘরে তুলছেন।