Hariharpara News: অবশেষে ঘরের ছেলে ফিরল ঘরে ‘স্বস্তিতে’ পরিবার

Published By: Imagine Desk | Published On:

Hariharpara News একরাশ উতকন্ঠা নিয়ে অবশেষে বাংলাদেশ (Bangladesh) থেকে বাড়ি ফিরল হরিহরপাড়ার ডাক্তারি পড়ুয়া। পরিবারে স্বস্তি ফিরলেও এখনও চোখে মুখে আতঙ্কের ছাপ হরিহরপাড়ার (Hariharpara) বাসিন্দা নাসিম হাসান বিশ্বাসের। নিজের শোনালেন গত কয়েকদিন কীভাবে কেটেছে তার। কয়েক বছর আগে হরিহরপাড়ার বাসিন্দা নাসিম হাসান বিশ্বাস বাংলাদেশে ডাক্তারি পড়তে যায়। নভেম্বরেই ফাইনাল ইয়ারের পরীক্ষা ছিল তার। এর মধ্যেই কোটা আন্দোলন ঘিরে আচমকাই বদলে হায় বাংলাদেশের পরিস্থিতি (Bangladesh Protest)।

বিভিন্ন জায়গায় পুলিশ ও ছাত্রদের মধ্যে সংঘর্ষ বাঁধে। পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে অনেকের। হরিহরপাড়ার ডাক্তারি পড়ুয়ার দাবি ১৫ তারিখ থেকে আন্দোলন শুরু হয়। ১৮ তারিখ থেকে অবস্থা খারাপ হতে থাকে। তাদের কলেজেও হামলার ঘটনা ঘটে। সেখানেও প্রাণহানির ঘটনা সামনে আসতেই আতঙ্ক আরও বাড়ে। তাঁরা অ্যাম্বুলেন্স ভাড়া করে বিমানবন্দরে পৌছায়।

Hariharpara News কীভাবে বাড়ি ফিরলেন নাসিম ?

বাংলাদেশ থেকে ফেরত আসা পড়ুয়া নাসিম হাসান বিশ্বাস তিনি বাড়ি ফিরে জানান, “প্রথমে ভাবছিলাম বাড়ি আসব না। দুই থেকে তিনদিনের মধ্যে ঠিক হয়ে যাবে। কিন্তু যেদিন আমার কলেজের আক্রমণ হল। সেদিন খুবই ভয় পেয়ে যায় আমরা এবং ওইদিন ভেবেছিলাম আমি বাড়ি ফিরে আসবো। আমার কলেজ থেকে খুব কাছেই”। তিনি আরও বলেন, “নেট বন্ধ করে দিয়েছিল। বাড়ির সঙ্গে কথা হচ্ছিল না। একটা এ্যাম্বুলেন্স করে আমরা বিমানবন্দরে এসেছি। সেখানেই আমরা রাত কাটাতাম”।

রবিবার রাতে বাড়ি ফেরে নাসিম হাসান বিশ্বাস। এদিন দুপুরে কলকাতা বিমানবন্দরে নামলে ছেলের সাথে যোগাযোগ হয় পরিবারের। তার আগে সেইভাবে যোগাযোগ ছিল না। ঘরের ছেলে অক্ষত অবস্থায় ঘরে ফেরায় স্বস্তি ফিরেছে পরিবারে। বাবা হাফিজুল হাসান বিশ্বাস তিনি স্বস্তির নিঃশ্বাস ফেললেন। ছেলের সঙ্গে দীর্ঘদিন ধরে কথা হচ্ছিল না ওনাদের। শেষমেশ কথা হয়েছিল ছেলে ফেরার আগের দিন। হাজার চিন্তার মাঝে নিজের বড় ছেলের বাড়ি ফেরায় খুশিতে আত্মহারা বাবা-মা দু’জনেই।

কয়েক মাস পরেই ফাইনাল পরীক্ষা তার আগে এমন ভয়াবহ পরিস্থিতি দেখে এখনও চোখে মুখে আতঙ্ক কমেছি ওই পড়ুয়ার। দিন কয়েক বিমানবন্দরে থাকলেও সেই ভাবে খাবার দাবার মিলছিল না। তবে ঘরে ফিরতে পাড়ায় খুশি ডাক্তারি পড়ুয়া।

Mamata Banerjee (@MamataOfficial) · X
Mamata Banerjee (@MamataOfficial) · X

 

যদিও ২১শে জুলাইয়ের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তিনি জানান, “যদি বাংলাদেশে কেউ থেকে থাকেন, কারও পরিবার-পরিজন থেকে থাকেন, পড়াশোনা, চিকিৎসা করতে গিয়ে আটকে পড়েন, কোনও চিন্তা করবেন না”। পরে মুখ্যমন্ত্রী নিজের এক্স হ্যান্ডলে লিখেছেন, “বিপর্যস্ত বাংলাদেশ থেকে শতাধিক পড়ুয়া থেকে বাকি সাধারণ মানুষ ভারতে ফিরছেন। আজ ৩০০ জন হিলি বর্ডার পর্যন্ত পৌঁছে গিয়েছেন। তাঁদের মধ্যে ৩৫ জনের সাধারণ চিকিৎসার দরকার ছিল আমরা সহায়তা করেছি”।