Hariharpara News: হরিহরপাড়ায় জমি দখলের অভিযোগ, অস্বস্তিতে জেলা পরিষদ সভাধিপতির

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ বাড়ির সামনে জমিতে উঠেছে পাঁচিল। কার্যত পাঁচিল দিয়ে ঢাকা পড়েছে বাড়ির সদর দরজা। হাঁটাচলার রাস্তাটুকুও নেই। নিরুপায় অবস্থায় কার্যত আতঙ্কে পরিবার। এমনই অভিযোগ হরিহরপাড়ার বাসিন্দা নন্দদুলাল সরকারের। জোর করে জমি দখলের অভিযোগ উঠল মুর্শিদাবাদ জেলা সভাধিপতি সামসুজ্জোহা বিশ্বাসের অনুগামীদের বিরুদ্ধে । এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে মুর্শিদাবাদের হরিহরপাড়ায়।
মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধপতি সামসুজ্জোহা বিশ্বাসের অনুগামীদের বিরুদ্ধে জোর করে জমি দখল, পরিবারের সদস্যের মারধর, হুমকির অভিযোগ করেছে হরিহরপাড়ার সরকার পরিবার। বাড়ির মালিক পেশায় দলিল লেখক নন্দদুলাল সরকার সুবিচারের আশায় জেলা প্রশাসনের সর্বচ্চ আধিকারিকদের দ্বারস্থ হচ্ছেন। পাশাপাশি আইনি পদক্ষেপের কথাও জানিয়েছেন। তার অভিযোগ, তার বাড়ির মোট ২৫ শতক জায়গা রয়েছে। যদিও বিনা ডিমারকেশনে তিনটি অংশ বিক্রি হয়েছে। তারপরেই জমি দখলের প্রক্রিয়া চলে।
গত ১৪ই আগস্ট জোর করে দুষ্কৃতিদের সংগঠিত করে ওই জমিতে পাঁচিল দিতে ঘেরার কাজ করা হয়েছে বলে অভিযোগ। ঘটনার পর থেকে আতঙ্কে রয়েছেন পরিবারের সদস্যরা । আতঙ্কে বাড়ির বাইরে বেরোনো বন্ধ হয়েছে বলে দাবি করছেন তাঁরা । নন্দদুলাল সরকার বলেন, “ আমার বাড়িতে রোগী আছেন। বহরমপুরে চিকিৎসা করাতে নিয়ে যেতে হয়। এম্বুলেন্স ঢোকার রাস্তা রাখা হয় নি। যেদিন নির্মাণ চলছিল, থানায় আমাকে তিন থেকে সাড়ে তিন ঘন্টা বসিয়ে রেখেছিল ”।
ইতিমধ্যেই হরিহরপাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে । আরও অভিযোগ, পুলিশ বহু টালবাহানার পর অভিযোগ নিলেও এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। চাঞ্চল্যকর এই অভিযোগের পরিপ্রেক্ষিতে মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি সামসুজ্জোহা বিশ্বাস বলেন, “ এই বিষয় নিয়ে আমি কোন মন্তব্য না। আইন আছে, কোর্ট আছে”।