বহরমপুরে হয়ে গেল হজ প্রস্তুতি সভা

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ বহরমপুর মাইনোরিটি ভবনে বুধবার হয়ে গেল আগামী বছরে হজ প্রস্তুতি সভা। ওই সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা শাসক(উন্নয়ন), জেলা সংখ্যালঘু উন্নয়ন আধিকারিক সহ অন্যান্য আধিকারিকরা। এছাড়াও উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া ইমাম মুয়াজ্জিন এন্ড সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশান এর রাজ্য যুগ্ম সম্পাদক, মৌলনা আব্দুর রাজ্জাক। মুর্শিদাবাদ জেলা ইমাম সংগঠনের পক্ষে মুফতি আজমত আলী, সভাপতি মোজাফফর খান ও মুর্শিদাবাদ জেলার প্রতিটি ব্লকের ইমামরা।

হজ সম্পর্কিত বিভিন্ন বিষয় আলোচনা হয়, ও আগামী দিনে হজ যাত্রীরা যেন সুষ্ঠুভাবে পবিত্র হজ পালন করতে পারেন, তার জন্য সমস্ত রকম ব্যবস্থাপনা গ্রহণ করার পরিকল্পনা করা হয় এদিনের বৈঠকে। ২০২৩ সালে সৌদি আরবে হজ যাত্রায় অংশ নিয়েছিলেন প্রায় ২০ লক্ষ ধর্মপ্রাণ মুসলিম। আরব প্রশাসনের দাবি, এই বছর হজ তীর্থযাত্রীদের সংখ্যা আরও বাড়বে। এবার হজে যেতে গেলে আপলোড করতে হবে কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেওয়ার সার্টিফিকেট।

সাথে ওয়েবসাইটে আপলোড করতে হবে আরও কিছু গুরুত্বপূর্ণ নথি। ২০২৪ সালে হজযাত্রার জন্য শুরু হয়েছে রেজিস্ট্রেশন। এই বছর ৪ ডিসেম্বর থেকে শুরু হয়ে গিয়েছে হজযাত্রার রেজিস্ট্রেশন । অনলাইনেই এই রেজিস্ট্রেশন করতে হবে। ২০ ডিসেম্বর পর্যন্ত চলবে রেজিস্ট্রেশন।