Gouri Shankar Ghosh মালদা-মুর্শিদাবাদ কেন্দ্রশাসিত অঞ্চলের দাবি বিজেপির

Published By: Imagine Desk | Published On:

Gouri Shankar Ghosh লোকসভায় বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের সংসদে দাঁড়িয়ে ৫ জেলাকে কেন্দ্রীয় শাসিত অঞ্চলের আওতায় আনার আবেদন জানিয়েছেন। এর মধ্যে রয়েছে বাংলার মালদা ও মুর্শিদাবাদ জেলা। বৃহস্পতিবার লোকসভায় দাঁড়িয়ে বিজেপি সাংসদ দাবি করেই এই সব জেলায় অনপ্রবেশের ফলে এখানকার জনবিন্যাস পাল্টে যাচ্ছে। এখানে এনআরসি চালু করার দাবির পাশাপাশি এই ৫ টি জেলা নিয়ে কেন্দ্রীয় শাসিক অঞ্চলের দাবি জানান নিশিকান্ত দুবে।

বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে (Nishikant Dubey) তিনি জানান, “স্পিকার মহাশয় আমি আপনার কাছে অনুগ্রহ করে বলছি। পুরো মালদা, মুর্শিদাবাদ, ঝাড়খণ্ড রাজ্যের হাইকোর্টের অর্ডার আছে। যে প্রতিদিন মুসলমানদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আর সেখানে ভারত সরকারকে হস্তক্ষেপ করা উচিত। এই সমস্ত জেলাগুলিকে কেন্দ্রশাসিত অঞ্চলে রূপান্তরিত করা হোক”।

এনিয়ে এবার ফের সওয়াল মুর্শিদাবের বিজেপি বিধায়ক গৌরী শঙ্কর ঘোষের (Gouri Shankar Ghosh) । তার দাবি তিনি অনেক আগেই সাংসদ নিশিকান্ত দুবে’র মতোই একই দাবি করেছিলেন। এ নিয়ে রাজভবন ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠিও দিয়েছিলেন তিনি।মুর্শিদাবাদের বিজেপি বিধায়ক গৌরী শঙ্কর ঘোষ জানান, “এই দাবি অনেক আগেই তুলেছিলাম। ২০২২ সালের ১৮ই আগস্ট আমি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেছিলাম। যে মুর্শিদাবাদ জেলায় যেভাবে অনুপ্রবেশ হচ্ছে। বা মালদায় যেভাবে অনুপ্রবেশ করছে। তাতে আগামী দিনে নিরাপত্তা বিগ্নিত হবে”।

বিজেপি সাংসদ ও বিধায়কের কেন্দ্রীয় শাসিত অঞ্চলের আবেদন নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোরও। যদিও সমস্ত বিষয়ে পাল্টা আক্রমণ করেছেন জঙ্গিপুরের তৃণমূল কংগ্রেসের সাংসদ খলিলুর রহমান (Khalilur Rahaman)। তিনি জানান, “গতকাল নিশিকান্ত দুবে যে মালদা এবং মুর্শিদাবাদ বিষয় নিয়ে বলেছেন। আমি তার তীব্র প্রতিবাদ করছি নিন্দা জানাচ্ছি, ধিক্কার জানাচ্ছি। বাংলার মানুষ এইসব মেনে নেবে না”।