Ganga Erosion ফুঁসছে গঙ্গা, নতুন করে বিধ্বংসী ভাঙন সামশেরগঞ্জের লহরপুরে

Published By: Imagine Desk | Published On:

Ganga Erosion পরিবার নিয়ে কোথায় দাঁড়াবেন! নেই জায়গা, জমি- কান্না ভেজা গলায় চোখের জল মুছতে মুছতে উৎকণ্ঠার কথা বলছেন বিউটি খাতুন। চোখের সামনে ভেসে যাচ্ছে তিলে তিলে গড়ে তোলা সংসার, আশ্রয় হারিয়ে ঠিকানা খুঁজছেন মারিয়াম, তাজকুরা বিবিরা। ভাঙনের অভিশাপ!

Ganga Erosion ভিটে মাটি, বসত বাড়ি হারানোর ভয় গ্রাস করেছে তাদের। চারিদিকে কান্না আর হাহাকার। ঘর বাড়ির ইট ভাঙার শব্দে শোকের ছবি সামশেরগঞ্জে Samserganj । নদী পারের বাসিন্দারা ভাঙন আতঙ্কে আতঙ্কিত। কষ্টের টাকা দিয়ে গড়া বাড়ি তলিয়ে যাচ্ছে নদী গর্ভে। রবিবার সন্ধে থেকেই নতুন করে গঙ্গা ভাঙন শুরু হয়েছে প্রতাপগঞ্জ গ্রাম পঞ্চায়েতের লোহরপুর গ্রামে। কয়েকশো মিটার এলাকায় ইতিমধ্যেই নদী গর্ভে বিলীন। বিপদ সীমার ওপর দিয়ে বইছে গঙ্গা। ব্লক প্রশাসনের পক্ষ থেকে নদীর তীরবর্তি এলাকায় মানুষকে সতর্ক করতে চলছে মাইকিং।

Ganga Erosion  – Padma river লালগোলায় ভাঙন দেখতে গিয়ে রাজ্যকে নিশানা অধীরের

Ganga Erosion ভাঙন আতঙ্কে নদী পারের বহু পরিবার আজ ঘর ছাড়া। ঘর বাড়ি ভেঙে অন্যত্র চলে যাচ্ছেন। মাথা গোঁজার ঠাই না পেয়ে ঘরের জিনিসপত্র রাখছেন রাস্তাতেই। চরম অনিশ্চিয়তা ও আতঙ্কের মধ্যেই সকাল থেকে রাত- লোহরপুরের বাসিন্দারা নদীর দিকে তাকিয়ে।ভাঙন প্রতিরোধ নিয়েও ক্ষোভে রয়েছে গ্রামে । এবারেও ব্যতিক্রম নয়। সামসেরগঞ্জ ব্লকের  বিডিও সুজিত চন্দ্র লোধ SHRI SUJIT CHANDRA LODH ,WBCS(Exe.) জানিয়েছেন , ভাঙনের দিকে নজর রাখা হচ্ছে, সতর্ক করা হচ্ছে গ্রামবাসীকে।