জলঙ্গিতে রাস্তার কাজে জালিয়াতি, বিক্ষোভ গ্রামবাসীদের

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব সংবাদদাতা, জলঙ্গিঃ কথায় আছে পিচ গলা রাস্তা। কিন্তু এ তো যেন উল্টোপুরাণ। শীতকালে রাস্তা থেকে উঠে আসছে পিচ। পা দিলেই সরে যাচ্ছে পিচ, দেখা যাচ্ছে ঢালাই রাস্তা। নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি হয়েছে পিচ রাস্তা। অনিয়মিত হচ্ছে রাস্তার কাজ অভিযোগ গ্রামবাসীদের। জলঙ্গীর সাদি খাঁর দিয়াড় অঞ্চলের তিনগাছতলা থেকে জোতসিদাম পর্যন্ত তিন কিলোমিটার পিচ রাস্তার কাজ শুরু হয়েছে। কিন্তু নিম্ন মানের সামগ্রী দিয়ে কাজ করা হচ্ছে। সঠিক পরিমাণে পিচ, পাথর, আঠা কিছুই দেওয়া হচ্ছে না। যার ফলে নতুন তৈরি রাস্তা থেকে উঠে আসছে পিচ। আর তাই নিয়েই বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা।

গ্রামের বাসিন্দা আলতাবুর বিবি জানান, ‘দীর্ঘদিন ধরে এই রাস্তার কাজ চলছে ঠিকই কিন্তু কি দিয়ে বানাচ্ছে যে থেকে থেকে সব উঠে যাচ্ছে। একটু ঘোষলেই পিচ উঠে যাচ্ছে।’ সঠিকভাবে কাজ হচ্ছে না, তাই কাজ বন্ধ বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা।

এই ঘটনার কিছুক্ষণ বাদে আসেন সাদি খাঁর দিয়াড় গ্রামপঞ্চায়েতের প্রধান। তিনি এসে স্বচক্ষে দেখেন রাস্তার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের ছবি। আশ্বাস দেন কাজ দ্রুত শুরু হবার।

সাদি খাঁর দিয়াড় গ্রামের পঞ্চায়েত প্রধান মাহাবুল ইসলাম জানান, “কাজ শুরু হচ্ছে আর বন্ধ হচ্ছে। কিছুদিন আগে বিডিও সাহেব ফোন করেছিলেন। এসে দেখলাম রাস্তায় ব্যবহার হওয়া জিনিসের মান খুব নিম্ন। ফলে গ্রামবাসীরা বিক্ষোভে সামিল হয়েছে। কিন্তু আমি কথা বলেছি যাতে পরবর্তীতে এমনটা আর না হয়।”