Firhad Hakim: অধীরকে হারিয়ে চ্যাম্পিয়ন বেলডাঙা ইঙ্গিত ফিরহাদের

Published By: Imagine Desk | Published On:

Firhad Hakim অধীরকে হারাতে বেলডাঙার (Beldanga) অবদানকে সম্মান জানাতেই মন্ত্রী ফিরহাদ হাকিম বেলডাঙাই ২১শে জুলাইয়ের প্রস্তুতি মঞ্চকে বেঁছে নিলেন সোমবার বিকেলে। এই সভায় ফিরহাদ হাকিম কংগ্রেস সিপিআই(এম)-এর হাত ধরায় অধীর চৌধুরীর ভরা ডুবি হয়েছে তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন।

ফিরহাদের দাবি, যে অধীর চৌধুরী সিপিআই(এম)-এর হাতে খুন হওয়া শয়ে শয়ে কংগ্রেস কর্মীদের তালিকা পেশ করেছিলেন সেই অধীর চৌধুরী নিজেকে বাঁচাতে যেভাবে কংগ্রেস দলটাকে সিপিআই(এম)-এর হাতে সোপে দিয়ে ছিলেন। তাতে অধীরও হেরেছেন সিপিআই(এম)-এর মহম্মদ সেলিমও হেরেছেন কারণ মুর্শিদাবাদের মানুষ সিপিআই(এম) ও কংগ্রেসের জোটকে একেবারেই মেনে নিতে পারেননি।

এদিনের সভায় ফিরহাদ পুরনো দিনের ইতিহাস টেনে বলেন, ২১শে জুলাই যখন কলকাতার রাজপথে তরতাজা যুব কংগ্রেস কর্মীদের খুন করা হল তখনও বাংলার যুব কংগ্রেস কর্মীদের লাঞ্চনা ও আত্মত্যাগকে কোন মতেই পাত্তা দেই নি কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। ফলে বাধ্য হয়েই মমতা ব্যানার্জী কংগ্রেস ছেড়ে নতুন দল তৃণমূল কংগ্রেস করেন। আর সেটা যদি না করতেন মমতা ব্যানার্জী তাহলে এই বাংলা থেকে সিপিএম-কে সরানো যেত না।

এদিনের সভায় জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অপূর্ব সরকার জানান, আগামী ১৮ই জুলাই বহরমপুরে জেলার তিন নির্বাচিত সাংসদ ও ভগবানগোলার উপনির্বাচনে বিধায়ককে সম্বর্ধিত করা হবে।