Female Art Exhibition মেয়েদের ছবিতে কী বার্তা বহরমপুরে ?

Published By: Imagine Desk | Published On:

Female Art Exhibition একদিকে যখন রাজ্য তথা সমস্ত দেশ তোলপাড় আর জি কর কাণ্ড নিয়ে। যখন নারীদের নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন। সেই রকম সময়েই বহরমপুরে আইরিস আর্ট সেন্টারের প্রদর্শনীতে উঠে এল ক্যানভাসে মেয়েদের স্বর। ২৮ জন মহিলা চিত্র শিল্পীর আঁকা ছবি নিয়ে হচ্ছে এই প্রদর্শনী। ১৫ আগস্ট বহরমপুর রবীন্দ্রসদনের উল্টোদিকে শিল্পতীর্থে শুরু হয়েছে এই প্রদর্শনী। চলবে ১৮ আগস্ট অবধি। দুপুর ৩ টে থেকে রাত্রি ৯ টা অবধি দেখা যাবে ছবি।

উদ্যোক্তা কার্তিক পাল তিনি বলেন, “আমাদের মুর্শিদাবাদ জেলায় প্রথমবার। একসঙ্গে ২৮ জন চিত্রশিল্পীদের এক ছাদের তলায় নিয়ে এসে এমন একটি আর্ট এক্সিবিশন আমাদের জেলায় প্রথম হচ্ছে। বর্তমানে যে সমস্ত ঘটনা ঘটছে সেখানে দাঁড়িয়ে মহিলারই পারেন এই যুদ্ধ জয় করতে। সমস্ত দেশ তথা ভারতজুড়ে এই মুভমেন্ট হয়েছে এখনও হচ্ছে”।

ক্যানভাসে নিজেদের কথা তুলে ধরছেন শিল্পীরাও। জানাচ্ছেন, পিছিয়ে নেই মেয়েরা। চিত্রশিল্পী মৌসুমী ঘোষ তিনি জানান, “বর্তমান যুগে সমতার কথা বলা হয়। সেই মতন মেয়েরাও আজ কোথাও পিছিয়ে নাই। আমাদের এই আর্ট এক্সিবিশিন চলছে সেই মহিলাদের এগিয়ে যাওয়ার বার্তার সঙ্গেই”।  এদিন ছবিতে মেয়েদের রোজনামাচরা পাশাপাশি উঠে এসেছে শিল্পকে নতুন ভাবে দেখার আঙ্গিকও। ক্যানভাসের দখলে নিয়েছে অর্ধেক আকাশ।