Farakka Incident ফারাক্কার ঘটনায় আজ ময়নাতদন্ত ? । যুক্ত হয়েছে পকসো

Published By: Imagine Desk | Published On:

Farakka Incident সোমবার হয় নি ফারাক্কায় নির্যাতিতা শিশুর ময়নাতদন্ত। মঙ্গলবার ময়নাতদন্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার ফারাক্কায় উদ্ধার হয় ওই শিশু কন্যার বস্তাবন্দী দেহ।  রবিবার রাতে ফারাক্কা থেকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে Murshidabad Medical College Hospital শিশু কন্যার মৃতদেহ নিয়ে আসার সময় মর্গের সামনে শিশু কন্যার মাকে নিয়ে পুলিশের সামনে বিক্ষোভ দেখান ডিওয়াইএফআই DYFI  নেতা কর্মীরা। তাদের অভিযোগ পুলিশ ধর্ষণের অভিযোগ চেপে যেতে চাইছে । Farakka Incident পরে শিশু কন্যার মায়ের লিখিত অভিযোগ পুলিশ গ্রহন করে মর্গের সামনে। রবিবার রাতে পরিবারকে জানানো হয়,  পুলিশ পকসো আইন ,  খুন এবং প্রমাণ লোপাটের ধারায় এফআইআর করেছে  ।

Farakka Incident সোমবার পরিবারকে  দেখানো হয় এফআইআর। রবিবারই   গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে।  এই ঘটনায় অভিযুক্ত  হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে অভিযুক্ত । সোমবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত শিশু কন্যার ময়নাতদন্ত হওয়ার কথা ছিল । পরিবার পক্ষ থেকে শিশুর মা  প্রথম থেকেই জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়নাতদন্তের দাবি জানাচ্ছে। এই বিষয়ে হাইকোর্টের দারস্থও হয়েছেন তিনি।

Farakka Incident  যদিও জঙ্গিপুর জেলা পুলিশ সূত্রে জানানো হয়েছে, পরিবারের দরখাস্ত মতো জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আর্জি জানালে তা খারিজ করেছে জঙ্গিপুর আদালত। বিকেলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, কলকাতা হাইকোর্ট রাজ্য সরকারের পিপি’কে অনুরোধ করেছেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়নাতদন্তের বিষয়টি দেখার জন্য। রবিবার রাত থেকেই  শিশুর পরিবারের সঙ্গে ছিলেন ডিওয়াইএফআই জেলা সম্পাদক সন্দীপন দাস, সভাপতি সৈয়দ নুরুল হাসানরা। সিপিএমের যুব সংগঠনের পক্ষ থেকে দাবি জানানো হচ্ছে যে পুলিশ ধর্ষণের ধারা যোগ করতে এবং ময়নাতদন্ত সঠিকপদ্ধতিতে করতে গড়িমসি করছে। এই ঘটনায় পুলিশ প্রশাসনের বিরুদ্ধে সুর চড়িয়েছে কংগ্রেস, বিজেপিও। মঙ্গলবার ময়নাতদন্ত হয় কিনা সেদিকেই নজর সকলের।

Farakka Incident রবিবার খুন , ধর্ষণের প্রতিবাদে বিশাল মিছিল হয় ফারাক্কায়। কার্যত ফারাক্কা থানা ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। বহরমপুরে মিছিল করে সিপিএম।