Fake Certificate: ভুয়ো নিয়োগপত্রে গ্রেপ্তার মুর্শিদাবাদের যুবক

Published By: Imagine Desk | Published On:

Fake Certificate পরীক্ষা না দিয়ে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে (Murshidabad Medical College Hospital) সরাসরি গ্রুপ সির পদে চাকরি জন্য নিয়োগপত্র জমা দেওয়ার অভিযোগ অভিযোগ। গ্রেপ্তার বেলডাঙার যুবক অভিজিৎ মন্ডল। জানা গিয়েছে বৃহস্পতিবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে গ্রুপ সি পদে কাজে যোগ দিতে হাতে নিয়োগ পত্র নিয়ে হাজির হন বেলডাঙ্গা থানার মহেশপুরের বাসিন্দা অভিজিৎ মণ্ডল।

মেডিক্যাল কলেজ হাসপাতালে গ্রুপ সির পদে চাকরির জন্য ভুয়ো নিয়োগপত্র (Fake Certificate) নিয়ে আসে। ল্যাবরেটরি এসিস্ট্যান্ট পদে চাকরির জন্য নিয়োগপত্র দেখায় ওই যুবক। কিন্তু এরকম কোনো পোস্ট মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে নেই।

স্বাভাবিকভাবে সন্দেহ হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের।তারাই খবর দেন পুলিশে। ঘটনাস্থলে বহরমপুর (Berhampore) থানার পুলিশ গিয়ে অভিজিৎ মণ্ডলকে গ্রেপ্তার করে। শুক্রবার ধৃতকে জেলা আদালতে পাঠায় পুলিশ। যদিও অভিযুক্তের দাবি সে জানতো না এই নিয়োগপত্র জাল। তাকে তার এক আত্মীয় মেলে এই নিয়োগ পত্র পাঠিয়েছিল।

অভিযুক্ত অভিজিৎ মণ্ডল তিনি জানান, “আমি হাসপাতালে সার্টিফিকেট দেখাতে এসেছিলাম। হাসপাতাল বলেছে এটা ডুপ্লিকেট। সেই কারণে আমাকে পুলিশে তুলে নিয়ে এসেছিল। আমার এক পিসে মশাই আমাকে এই কাগজ দিয়েছিল। বলরামপুরে বাড়ি তার। আমি জানতাম এটা জাল নথি। আমি ভেরিফায় করতে এসেছিলাম শুধু”।

পুলিশ সূত্রে জানা গিয়েছে এই ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু কোঁড়া হয়েছে। ধৃতকে জেরা করে বেশ কয়েকজনের নাম পাওয়া গিয়েছে। এই ভুয়ো চাকরি কান্ডে চক্রের খোঁজ শুরু করেছে পুলিশ। যদিও ভুয়ো নিয়োগপত্র নিয়ে চাকরিতে যোগদান করতে আসার ঘটনায় শোরগোল পরেছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে।