রোজ লাগাতার বোমা উদ্ধার, জেলাজুড়ে ছড়াচ্ছে আতঙ্ক! সামসেরগঞ্জ, ভরতপুরে উদ্ধার বোমা

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ পঞ্চায়েত ভোটের দিন ঘোষণা হতেই প্রকাশ্যে আসছে জেলায় হিংসার ছবি। পাশাপাশি জেলার বিভিন্ন জায়গা থেকে উদ্ধার হচ্ছে বোমা। কেন, কারা এভাবে বোমা মজুত করে রাখছে, এই বিষয়ে জেলার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে উঠছে প্রশ্ন।

শুক্রবার সামসেরগঞ্জের চাচন্ড গ্রামে কংগ্রেস প্রার্থীর বাড়ির পেছন থেকে তাজা বোমা উদ্ধার হয়। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে গ্রামে। ঘটনাস্থলে মোতায়েন রয়েছে সামসেরগঞ্জ থানার পুলিশ। কী উদ্দেশ্যে এবং কেন বাড়ির পেছনে বোমা গুলো রাখা হয়েছিল তার তদন্তে নেমেছে পুলিশ। ইতিমধ্যেই খবর দেওয়া হয়েছে বোম্ব স্কোয়াড টিমকে।

এদিন জেলার অন্য প্রান্ত ভরতপুরেও উদ্ধার হয়েছে ড্রাম ভর্তি তাজা বোমা। বোমা উদ্ধারে চাঞ্চল্য ছড়িয়েছে ভরতপুর থানার ভাটেরা গ্রামে । পুলিশ সূত্রে জানা গিয়েছে বৃহস্পতিবার রাতে ভরতপুর থানার ভাটেরা গ্রামে মাঠের ধারে পরিত্যক্ত একটি বাড়ির চেম্বার থেকে ড্রাম ভর্তি তাজা বোমা উদ্ধার হয়। পুলিশ ঘটনাস্থল ঘিরে রাখে। উদ্ধার হওয়া বোমা নিষ্ক্রিয় করতে খবর দেওয়া হয়েছে বোম্ব স্কোয়াডে।

প্রসঙ্গত, গতকাল অর্থাৎ বৃহস্পতিবার সাগরপাড়ায় আম বাগান থেকে উদ্ধার হয় তাজা বোমা। এদিন আমবাগানের মধ্যে বোম্ব স্কোয়াড গিয়ে উদ্ধার হওয়া নিষ্ক্রিয় করে। এদিন উদ্ধার হওয়া ৭টি বোমা নিষ্ক্রিয় করা হয়।

সপ্তাহের প্রায় প্রতিদিনই জেলার বিভিন্ন প্রান্তে উদ্ধার হচ্ছে বোমা। কোথাও কালভার্টে কোথাও বা আমবাগানে আবার কোথাও বাড়ির পাশেই বালতি কিংবা ঝোলাই মিলছে বোমা। এই ঘটনায় রীতিমতো আতঙ্কিত স্থানীয়রা। পঞ্চায়েত নির্বাচনের আগে জেলার এই ছবিতে উদ্বিগ্ন সকলেই। প্রশ্নের মুখে সাধারণ মানুষের নিরাপত্তাও।