Durgapuja2022: “স্বপ্নেও ভাবিনি”, চুঁয়াপুরে পুজো উদ্বোধন করে বললেন ঊর্মিলা মুসাহার

Published By: Madhyabanga News | Published On:

দেবনীল সরকারঃ   পঞ্চমীর সন্ধ্যায় উদ্বোধন হল চুঁয়াপুর লোকনাথপল্লী সর্বজনীন দুর্গোৎসব কমিটির পুজো মণ্ডপের। এখানে এলাকার ১৫০টি পরিবার মিলে আয়োজন করেন এই পুজোর। ফিতে কেটে দেবী মূর্তির উন্মোচন করেন শ্রীমতী ঊর্মিলা মুসাহার। সেলিব্রিটিদের দিয়ে যখন পুজো উদ্বোধনই দস্তুর, তখন শ্রমজীবি ঊর্মিলা মুসাহারকে দিয়ে মূর্তি উন্মোচন করিয়ে সমাজের এগিয়ে যাওয়ার বার্তা দিল এই পুজো কমিটি।

এই পুজো মণ্ডপের ফিতে কেটে দেবী মূর্তির উন্মোচন করেন শ্রীমতী ঊর্মিলা মুসাহার। ছবি” ময়ূরেশ রাযচৌধুরী

এই বছর তাদের ২৪ বছরের পুজোর শুভ সূচনা হয়ে গেল।  পুজো মন্ডপ তৈরি হয়েছে সমস্ত পরিবেশ বান্ধব সমস্ত জিনিস দিয়ে। পুরো পুজো মন্ডপটি তৈরি করতে ব্যবহার হয়েছে মাটির প্রদীপ, মাদুর, চট, পাটকাঠি, খড় ইত্যাদি।

চুঁয়াপুর লোকনাথপল্লী সর্বজনীন দুর্গোৎসব কমিটির পুজো মণ্ডপ। ছবিঃ ময়ূরেশ রায়চৌধুরী

এবছরের বিশেষ  পুজো মন্ডপের বিশেষ অতিথি ছিলেন ড. অজয় অধিকারী। তিনি জিয়াগঞ্জ রাণী ধন্যাকুমারী কলেজের অধ্যক্ষ। এই পুজো মণ্ডপের ফিতে কেটে দেবী মূর্তির উন্মোচন করেন শ্রীমতী ঊর্মিলা মুসাহার। আসলে উদ্বোধন করার কথা ছিল তাঁর স্বামী শ্রী শম্ভু মুসাহারের, যিনি সকালে ভোরের আলো ফোটার সাথেই শহরের নালা নর্দমা পরিষ্কার করেন । তিনি এলাকার প্রবীণ মানুষ। তাঁকে দিয়ে পুজো মণ্ডপের উদ্বোধন করানোর মাধ্যমে বিশেষ বার্তা দিতে চাইছে পুজো কমিটি।

এবছরের বিশেষ পুজো মন্ডপের বিশেষ অতিথি ছিলেন ড. অজয় অধিকারী। তিনি জিয়াগঞ্জ রাণী ধন্যাকুমারী কলেজের অধ্যক্ষ। ছবিঃ ময়ূরেশ রায়চৌধুরী

পুজো কমিটির পক্ষে, পার্থ দাস বলেন, আমরা সবাই এক। মানুষের মন উদারচেতা হওয়া উচিত, আজকের দিনে তো আরই প্রয়োজন মানুষের পাশে মানুষের দাঁড়ানো।

উর্মিলাদেবীকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “ খুব ভালো লাগছে। আমাকে কেউ এর যোগ্য মনে করবে স্বপ্নেও ভাবিনি।“