Durgapuja2022: আপেল ৮০ টাকা,নারকেল ৩০ঃ পুজোর ফল কিনতে গিয়ে হাতে ছ্যাঁকা , বহরমপুরে সবজির দামও চড়া

Published By: Madhyabanga News | Published On:

পবিত্র ত্রিবেদীঃ ষষ্ঠীর দিনে বহরমপুরে ফল ও সবজির বাজার কার্যত আগুন। আচমকাই এদিন দাম বেড়ে গিয়েছে অনেক জিনিসের। দৈনন্দিন জিনিসপত্র মূল্যবৃদ্ধিতে এমনিতেই নাভিশ্বাস উঠছে মানুষের। তার উপরে পুজোর বাজারে দাম বেড়ে যাওয়ায় ওকে টান পড়েছে মধ্যবিত্তের। শনিবার মহাষষ্ঠীর সকালে বিভিন্ন গ্রাম থেকে দুর্গা পুজোর জন্য ফল কিনতে এসেছেন বহরমপুরে অনেক মানুষ। পুজোর আগে গঙ্গা স্নানের জন্যও পুণ্যার্থীরা এদিন ভিড় করেন। সকাল থেকেই বহরমপুর শহরের গঙ্গার ধার লাগোয়া কান্দি পুরাতন বাসস্ট্যান্ড বাজার ভিড়ে পরিপূর্ণ ছিল। ভিড়ের চাপে সেখানে কিছুক্ষণ যানজট হয়। যাত্রী তোলার জন্য রাস্তার বিভিন্ন জায়গায় টোটো লাগানো ছিল। তারই মধ্যে বাজার করেছেন বহু মানুষ। যার জেরে যানজট বাড়ে।

বাজার করেছেন বহু মানুষ। যার জেরে যানজট বাড়ে।

এদিন ক্রেতা ও বিক্রেতার কাছ থেকে জানা গিয়েছে, ওই এলাকার বাজারে টমেটোর দাম চড়া ছিল। তা বিক্রি হয়েছে 70 টাকা কেজি। বিক্রেতা অমল মন্ডল বলেন, আজকে হঠাৎ করে দাম বেড়েছে। আমরা 55 টাকা কেজি টমেটো কিনেছি। তারপর গাড়ি ভাড়া আছে।
বেগুনের দাম চড়া। তা বিক্রি হয়েছে 80 টাকা কেজি।
এদিন ফলের বাজার ছিল চড়া । কাঁঠালি কলা বিক্রি হয়েছে 50 টাকা ডজন। কলসি গ্রামের বাসিন্দা রতন মন্ডল বলেন, গ্রামের দুর্গাপুজোর জন্য ফল কিনতে এসেছি। দাম বেশি । যদিও সেখানকার বিক্রেতা চন্দন দাস বলেন, পুজো এলে একটু দাম বাড়ে সব জিনিসের বরাবরই। সেই অর্থে খুব বেশি দাম বাড়েনি।

আপেল বিক্রি হয়েছে 80 টাকা কেজি। নারকেল প্রতি পিস 30 টাকা। বেদানা 200 টাকা কেজি, নাশপাতি 120 টাকা কেজি। আঙ্গুর 30 টাকা কেজি, খেজুর 100 টাকা কেজি। ব্যবসায়ী বলরাম দাস বলেন, আরতে দাম বেড়েছে ফলে আমাদেরকে দাম বাড়াতে হচ্ছে ।

এদিকে এদিন ওই এলাকায় সবজি বাজারে ফুল কপি বিক্রি হয়েছে 40 টাকা কেজি। লংকা বিক্রি হয়েছে 100 টাকা কেজি, করলা বিক্রি হয়েছে 80 টাকা কেজি। মুলো 20 টাকা, পটল 30, কুমড়ো 30 টাকা কেজি বিক্রি হয়েছে।