Durga Puja: পুজোর অনুদান নিয়ে শুরু রাজনৈতিক তরজা

Published By: Imagine Desk | Published On:

Durga Pujaদুর্গা পুজোর অনুদান ৭০ থেকে বেড়ে হয়েছে ৮৫ হাজার টাকা । যদিও মুখ্যমন্ত্রীর এই ঘোষণার শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। পুজো কমিটি গুলো খুশি হলেও মুখ্যমন্ত্রীর ঘোষনার মধ্যে রাজনীতি দেখছেন বিরোধীরা।

মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটির সদস্যের নিয়ে বৈঠকে অনুদান বাড়ানোর ঘোষণা করেন মুখ্যমন্ত্রী । সেই বৈঠকেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেন এবছর দুর্গা পুজো গুলিকে সরকারি অনুদান দেওয়া হবে ৮৫ হাজার টাকা। গত বছর তা ছিল ৭০ হাজার টাকা। এদিনই ছিল কেন্দ্রীয় বাজেট। আর এদিনই মুখ্যমন্ত্রী খুশির খবর শোনান পুজো কমিটিদের।

মুখ্যমন্ত্রীর অনুদানের ঘোষনার মধ্যে রাজনীতি দেখছেন বিরোধীরা। জেলা কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাস তিনি জানান, “ধর্মীয় উৎসবে সবাই টাকা পাক। কিন্তু পশ্চিমবঙ্গে কি খালি দুর্গা পুজো হয় ? এখানে তো সব ধর্মের উৎসব আছে। দেশ সকলের তাই সকলের জন্য করবেন”। এই অনুদানে রাজনৈতিক বিভাজন ও ভোট ব্যাঙ্কের রাজনীতি বলে দাবি বিজেপির।

লাল্টু দাস, সহ সভাপতি, বহরমপুর সাংগঠনিক জেলা বিজেপির এদিন তিনি জানান, “একদিকে বিভাজনের রাজনীতি হচ্ছে। অন্যদিকে মন্দিরকে টাকা দিচ্ছে। বিভাজনের রাজনীতি করছে মুখ্যমন্ত্রী”। মুখ্যমন্ত্রীর অনুদান বৃদ্ধিতে পুজো কমিটি সদস্যদের মধ্যে খুশির হাওয়া থাকলেও এনিয়ে চড়ছে রাজনীতির পারদ।