Domkal News: ডোমকলে পাটের জমি নষ্ট করে দেওয়ার অভিযোগ

Published By: Madhyabanga News | Published On:

Domkal News মাস কয়েকের ব্যবধানে পরপর দুবার জমির পাট নষ্ট করে দেওয়ার অভিযোগ উঠল ডোমকলে সাহাবাজপুর এলাকায়। জমি মাফিয়াদের বিরুদ্ধে থাকায় অভিযোগ দায়ের ক্ষতিগ্রস্থ জমি মালিকের। জানা গিয়েছে সাহাবাজপুরের বদরুদ্দিন সেখ, নাদের সেখ এবং কাদের সেখ প্রায় বছর আগে সাহাবাজপুর মাঠে  ৮৪ শতক জমির পাট্টা পান। তাদের মৃত্যুর পর পরিবারের লোকজন সেই জমি চাষ করে আসছেন। কয়েক মাস আগে ওই জমিতে পাট বুনেছিলেন ওই পরিবারের লোকজন। অভিযোগ সেই সময় কিছু দুষ্কৃতি জমির পাট নষ্ট করে দেয়। ফের নতুন করে জমিতে আবার পান চাষ করেন তারা। অভিযোগ সোমবার সোমবার আবারও সেই জমির পাট নষ্ট করে দেয় দুষ্কৃতিরা। জমির দখল নিয়েই বারবার এমন করছে দুষ্কৃতিরা বলে অভিযোগ জমি মালিকের।

জমির মালিক মণ্ডল সাজ্জাদ আলীর দাবি, “আগের বার পুড়িয়ে দিয়েছিল। এবার নষ্ট করে দিয়েছে। কেউ সামনাসামনি আসছে না। যারা কেনাবেচা করে তারাই করছে এটা”।

এই ঘটনায় সোমবার বেশ কয়েকজনের নামে ডোমকল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। স্থানীয়রাও এমন ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহনের দাবি তুলছেন। কে বা কারা এমন ঘটনা ঘটাচ্ছে তার তদন্তে নেমেছে পুলিশ। বারবার ফসল নষ্ট হয়ে যাওয়ার সমস্যায় পড়েছেন ক্ষতিগ্রস্থ কৃষক পরিবারের সদস্যরা।