ডাক পাননি রাজমিস্ত্রী প্রশিক্ষণ শিবিরে, বিক্ষোভ জলঙ্গি ব্লক অফিসে!

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ রাজমিস্ত্রী প্রশিক্ষণ শিবিরে ডাক না পেয়ে শ্রমিকদের বিক্ষোভ জলঙ্গি ব্লক অফিসে। বিভিন্ন জায়গার পাশাপাশি জলঙ্গি ব্লক অফিসেও শুরু হয়েছে সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের পক্ষ থেকে রাজমিস্ত্রীদের প্রশিক্ষণ শিবির। রাজ্য জুড়ে এমনিই কাজের আকাল অবস্থা। হাজারও মানুষ রয়েছেন যারা আজ পরিযায়ী শ্রমিক হিসেবে কাজ করছেন দেশের বা বিদেশের বিভিন্ন প্রান্তে। এবং এই পরিযায়ী শ্রমিকের সংখ্যার নিরিখে যদি দেখা হয় তাহলে সবচেয়ে বেশি সংখ্যা মুর্শিদাবাদ জেলার থেকেই।

এক বেসরকারি সংস্থার সহযোগিতায় চলছে প্রশিক্ষণ শিবির। শনিবার জলঙ্গি ব্লক অফিসে প্রশিক্ষণ শুরু হতেই বিক্ষোভ দেখান বেশ কিছু শ্রমিক। তাঁদের দাবী সবাইকে ডাকা হয়নি প্রশিক্ষণ শিবিরে। যারা যোগ্য রাজমিস্ত্রী তাঁদের না ডেকেই যারা কাজই জানে না তাঁদের ডাকা হয়েছে। এরই প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকদের একাংশ।এই জেলার অর্থনৈতিক অবস্থা বেশ খানিকটা খারাপ অন্য জেলাগুলির তুলনায়। এবং এই জেলার সবচেয়ে বেশি পরিমাণে যায় রাজমিস্ত্রিরা। কারণ এখানকার রাজমিস্ত্রিদের হাতের কাজ তুলনমূলক ভালো এবং নিখুঁত। এবং এই সমস্ত কারিগরদের যদি ভালো করে লক্ষ্য করা হয় তাহলে বোঝা যাবে। এনারা বেশিরভাগই বংশ পরম্পরায় শিখেছেন।

এদিন বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। যদিও বিডিও জানান ৫০০ জনের আবেদন জমা পরেছিল প্রথম পর্যায়ে ২০০ জনের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আগামী দিনে সবাইকেই প্রশিক্ষণ দেওয়া হবে।