Dhulian Ferry closed উত্তাল গঙ্গায় বিপদ এড়াতে ধুলিয়ানে বন্ধ করা হল ফেরিঘাট

Published By: Imagine Desk | Published On:

Dhulian Ferry closed  দুর্যোগ যেন কাটছেই না, জলস্তর বাড়ায় ফুঁসছে গঙ্গা। সঙ্গী ঝোড়ো হাওয়া, বিক্ষিপ্ত বৃষ্টি। উত্তাল গঙ্গায় ঘটতে পারে ফেরী পারাপারে দুর্ঘটনা, ঘটে যেতে পারে নৌকাডুবি। দুর্ঘটনা এড়াতে যাত্রী সুরক্ষার কথা ভেবে আগাম সতর্কতা। অনিদিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল পারলালপুর ধুলিয়ান ফেরিঘাট। একদিকে সামশেরগঞ্জের ধুলিয়ান ও ওপারে মালদার পারদেওনাপুর এর মধ্যে যোগাযোগ স্থাপনকারী গুরুত্বপূর্ণ এই ফেরিঘাটটি বুধবার দুপুর থেকে প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করার নির্দেশ দেওয়া হয়। নির্দেশ মতো ঘাট মালিক ও কর্মীরা ফেরিঘাটে নৌকা চলাচল বন্ধ করে দেন।

ঘাট বন্ধ থাকায় যাত্রীদের দুর্ভোগ বেড়েছে। নৌকা চলাচল বন্ধ হওয়ায় বাড়ি ফিরতেই মুশকিলে পরেন দুপারের বহু মানুষ। ধুলিয়ান রতনপুরের বাসিন্দা মহম্মদ আলতাফ হোসেন, পেশায় শিক্ষক। রোজকার মতো বৃহস্পতিবার সকালেও বাড়ি থেকে বেড়িয়েছিলেন স্কুলের উদ্দ্যেশ্যে। কিন্তু হল না স্কুলে যাওয়া। পারদেওয়ানপুরে বাড়ি ফিরবেন ইব্রহিম সেখ। কিন্তু বাড়ি ফিরবেনই বা কীভাবে? তাদের মতোই অনেকেই ফেরীঘাটে এসে হতবাক। কারন নৌকা চলাচল বন্ধ। বৃহস্পতিবার বেলা গড়িয়ে দুপুর হলেও ঘাটে লোক সমাগম হয়। যদিও ঘাটেই বাঁধা থাকে নৌকা।

নৌকা পথে সহজেই, অল্প সময়েই পৌঁছে যাওয়া যায় পারদেওনাপুর। বিকল্প রাস্তা, ফারাক্কা হয়ে ঘুরপথে যেতে দূরত্ব বেশী। যদিও ঘাট মালিক ও কর্মীরা প্রাকৃতিক দুর্যোগের জেরে প্রশাসনিক পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন। দুর্যোগপূর্ণ আবহাওয়ার পরিবর্তন না হওয়া অব্ধি ফেরিঘাট বন্ধ থাকবে।