Dengue News ডেঙ্গি রুখতে হরিহরপাড়ায় নজরে পরিযায়ীরা

Published By: Madhyabanga News | Published On:

Dengue News বর্ষার শুরু হতেই রাজ্য জুড়ে মাথা চারা দিচ্ছে ডেঙ্গি ম্যালেরিয়ার। মশা বাহিত রোগ রুখতে বিশেষ নজর দিয়েছে স্বাস্থ্য দপ্তর। শনিবার হরিহরপাড়ায় পঞ্চায়েত সমিতিতে বৈঠকে স্বাস্থ্য দপ্তরের আধিকারিক সহ প্রশাসনিক আধিকারিকেরা। এদিন বৈঠকে বিশেষ ভাবে পরিযায়ী শ্রমিকদের উপর নজর দারির নির্দেশ দেওয়া হয়। মূলত ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের মধ্যে মশাবাহিত রোগের পাদুভাব দেখা দিচ্ছে। তাই বাইরে থেকে আসা শ্রমিকদের জ্বর হলে দ্রুত হাসপাতালে এসে কিভাবে স্বাস্থ্য পরীক্ষা করতে পারে তা নিয়ে পরামর্শ দিলেন স্বাস্থ্য আধিকারিকেরা।

হরিহরপাড়ার BMOH ডাঃ মহম্মদ সাফি তিনি জানান, “বাইরে থেকে যত পরিযায়ী যাচ্ছে কিংবা আসছে। যত ডেঙ্গু ম্যালেরিয়া হচ্ছে তার বৃহৎ অংশ এই পরিযায়ী শ্রমিক। আমাদের সেই পরিযায়ী শ্রমিকগুলিকে খুঁজে বার করতে হবে এবং তাদের ওপরই আমাদের মূল লক্ষ রাখতে হবে”।

এদিন বৈঠকে উপস্থিত ছিলেন ডেপুটি CMOH 2 ডাঃ পার্থ প্রতিম গুপ্ত, হরিহরপাড়ার বিডিও ছেরিং জাম ভুটিয়া, জয়েন্ট বিডিও আমস তামাং, BMOH ডাঃ মহম্মদ সাফি, পঞ্চায়েত সমিতির সভাপতি মীর আলমগীর সহ প্রশাসনিক আধিকারিকেরা। এদিন ১০ টি গ্রাম পঞ্চায়েতের প্রতিনিধিদের স্বাস্থ্য কর্মীদের সাথে সহযোগিতার নির্দেশ দেওয়া হয়। শুরু পরিযায়ী শ্রমিক নয় যে কোন কারও জ্বর হলেই রক্ত পরীক্ষার পরামর্শ দিলেন স্বাস্থ্য আধিকারিকেরা। মশা বাহিত রোগ রুখতে এমনই সিদ্ধান্ত নেওয়া হল এদিনের বৈঠকে।