বহরমপুর শহর জুড়ে দিনভর উদযাপন স্বামী বিবেকানন্দের জন্মতিথি

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ আজ বিলের জন্মদিন। ১২ই জানুয়ারি দিনটিকে যুব দিবস হিসাবে পালন করা হয় দেশ জুড়ে। ১৬১ তম জন্মতিথিতে দিনভর নানান অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালন করল বিবেকানন্দ ব্যায়াম সমিতি। শুক্রবার সকালে সংস্থার পক্ষ থেকে শহর জুড়ে হয় শোভাযাত্রা। তারপরে শহরে গির্জার মোড়ে স্বামীজির সুবিশাল মূর্তিতে মালা পড়ানো হয়। দুপুরে ক্লাব প্রাঙ্গণে বসে আঁকো প্রতিযোগিতার আয়োজন করা হয়। জেলার প্রায় ৩৩০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে প্রতিযোগিতায়। এছাড়াও এদিন দিনভর নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে উদযাপন করা হল বিবেকানন্দের জন্মতিথি।

বিবেকানন্দ ব্যায়াম সমিতির সদস্য সুব্রত সাহা জানান, ৮৪ বছর প্রাচীন এই সংস্থা স্বামীজির আদর্শকে পাথেয় করে চলছে। শহরের মানুষ এখানে এসে শরীরচর্চা করেন। এখানে এসে সুস্থ শরীর ও মনের চর্চা করেন শহরবাসী। স্বামীজির জন্মদিনে প্রতিবছর এই উদ্যোগ নেওয়া হয়।

ব্যায়ম সমিতিতে চলছে বসে আঁকো প্রতিযোগিতা। নিজস্ব চিত্র।

এর পাশাপাশি যুবদিবসে শহরের রাস্তায় শোভাযাত্রা করল ছাত্রছাত্রীরা। বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যে দিয়ে স্বামী বিবেকানন্দের জন্মদিবস পালন করল শহরের একটি বেসরকারি ইংরাজি মাধ্যম স্কুল। শুক্রবার সকালে ওই প্রতিষ্ঠানের পক্ষ থেকে বহরমপুর শহর জুড়ে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। মূলত ছাত্রছাত্রী ও যুব সমাজের কাছে স্বামীজির আর্দশকে ছড়িয়ে দিতে এই আয়োজন বলে জানান উদ্যোক্তরা।

এদিন এই শোভাযাত্রা শহরের বিভিন্ন এলাকা পরিক্রমা করে। ছাত্র ছাত্রীদের পাশাপাশি শিক্ষক শিক্ষিকারাও অংশ নেন এদিনের শোভাযাত্রায়।