CPI(M) Murshidabad বিধানসভায় মুর্শিদাবাদ পাখির চোখ সিপিএমের

Published By: Madhyabanga News | Published On:

CPI(M) Murshidabad লোকসভা ভোটে ভরাডুবি হলেও ২০২৬ এর বিধানসভা ভোটে ঘুরে দাড়াতে মরিয়া সিপিআই(এম)। সদ্য সমাপ্ত লোকসভা ভোটে কংগ্রেসের সাথে এ রাজ্যে জোট করে ২৩ আসনে প্রার্থী দিয়েছিল বামেরা। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন সিপিআই( এম) এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তবে সবাই পরাজিত হন। অন্যান্য কেন্দ্রের তুলনায় মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে অনেকটাই লড়াই করেছে বাম কংগ্রেস জোট।

কংগ্রেসের সাথে জোট করেও ২০১৯ এর মতো ২০২৪ এর লোকসভা ভোটেও শূন্য হাতেই ফিরতে হয়েছে বামেদের। কেন এমন ফলাফল। সিপিএম নেতৃত্বের দাবি গত পঞ্চায়েত ও লোকসভা ভোটে বিজেপি ও তৃণমূল পেশিশক্তি, অর্থশক্তি, প্রসাসনকে কাজে লাগিয়েছে। বিভাজনের রাজনীতিকে কাজে লাগান হয়েছে।

ভোটে পরাজয় হলেও মানুষের দাবি আদাইয়ে মাঠে ময়দানে থাকবে সিপিএম। ২০২৬ এর বিধানসভা ভোটে ঘুরে দাড়াতে মরিয়া সিপিআই(এম)। কেন্দ্রীয় নেতৃত্বের আসা মুর্শিদাবাদ জেলার মানুষ ভুল থেকে শিক্ষা নিয়ে এই শত্রুদের প্রতিহত করবে।

কংগ্রেসের সাথে জোট করে গত বিধানসভা ও লোকসভা ভোটে শূন্য হাতে ফিরতে হলেও আগামী ২০২৬ এর বিধানসভায় মুর্শিদাবাদ জেলা থেকেই ঘুরে দাঁড়াতে মরিয়া সিপিআই(এম)। বাম কংগ্রেস জোটে প্রদেশ কংগ্রস সভাপতি হিসাবে অধীর চৌধুরীর ভূমিকা ছিল অনেকটাই। তবে অধীরের সেই পদ হারিয়েছে। নতুন করে প্রদেশ কংগ্রেস সভাপতি হওয়ার পর এই জোট আগামী বিধানসভা ভোটে থাকে না বামেরা একাই লড়াই করবে সেটাও দেখার।