কোটি টাকার কেলেংকারী ! প্রধানের বিরুদ্ধে অভিযোগ মেম্বারের !

Published By: Madhyabanga News | Published On:

পঞ্চায়েতে এবার কোটি টাকার কেলেংকারীর অভিযোগ। প্রধানের বিরুদ্ধে অভিযোগ আনলেন পঞ্চায়েতেরই মেম্বার সহ কয়েকজন। MGNREGA প্রকল্পে এই  কোটি টাকা তছরুপের অভিযোগ উঠছে  সুতি ২ নম্বর ব্লকের উমরাপুর গ্রাম পঞ্চায়েতে।  গ্রাম পঞ্চায়েতের  প্রধান রবিকুল ইসলাম ও তার সহযোগীদের বিরুদ্ধে কোটি টাকা তছরুপের অভিযোগ এনেছেন গ্রাম পঞ্চায়েত সদস্য সহ চারজন স্থানীয় বাসিন্দা।

এম জি এন আর ই জি এ (MGNREGA)প্রকল্পে কাজ না করে ভুয়ো মাষ্টার রোল তৈরি করে তছরুপের লিখিত ভাবে অভিযোগ দায়ের করেছেন মুর্শিদাবাদ জেলা প্রশাসনের কাছে।

গ্রামবাসীদের দাবি,  MGNREGA ওয়েবসাইটের মাধ্যমে এবং ফিল্ড ভিজিট করে দেখা যায় এই সমস্ত স্কিমের কাজ অধিকাংশ জায়গায় হয় নি। বন্যা নিয়ন্ত্রনে বাঁধ, ক্যানেল সংস্কার ও পুকুর সংস্কারের নামে ৩৯ টি স্কিমে কাজ না করেই কোটি কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে। আরও অভিযোগ, পঞ্চায়েতের জনপ্রতিনিধিদের পাশাপাশি পঞ্চায়েতের সরকারি আধিকারিকেরাও এই দুর্নীতির সাথে যুক্ত।

উমরাপুর গ্রাম পঞ্চায়েতের ব্যাপক দুর্নীতির অভিযোগে সরব হয়েছেন স্থানীয়রা। তাঁদের দাবি, অবিলম্বে এই ঘটনার তদন্ত হোক।

যদিও প্রধান রবিকুল ইসলাম,  তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। ঘটনার তদন্ত শুরু করেছে প্রশাসনও।   সুতি ২ নম্বর ব্লকের বিডিও সমীরণ কৃষ্ণ মণ্ডল  জানান, ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের রিপোর্ট উরধতন কর্তৃপক্ষকে দেওয়া হবে।

স্থানীয় মানুষের প্রশ্ন কবে শুরু হবে তদন্ত? কবে প্রকাশিত হবে তদন্ত রিপোর্ট? নাকি তদন্তের নামে সবটাই হবে ধামাচাপা দেওয়ার চেষ্টা, সেটাই এই মুহূর্তে কোটি টাকার প্রশ্ন।