বোমাবাজি, হিংসা, অশান্তি থামছেই না রানীনগরে! চলছে রাজনীতিও

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ ভোটের পর অশান্তি থামছেই না মুর্শিদাবাদে। রবিবার রাতে রানীনগরে কংগ্রেস সমর্থককে লক্ষ্য করে বোমা গুলি ছোঁড়ার অভিযোগ ঘিরে আবার উত্তপ্ত হয় মুর্শিদাবাদের রানীনগরের ডেপুটিপাড়া এলাকা। তারপর সোমবার সকালেও থম্থমে রানীনগরের ওই এলাকা। সেখানে টহল দিচ্ছে পুলিশ। রাস্তায় রক্তের দাগ, রাস্তার পাশে পড়ে রয়েছে বোমার খোল, এমনকি রাস্তার পাশে পড়ে রয়েছে বেশ কিছু তাজা সকেট বোমাও।

রবিবার রাতে, গুরুতর আহত অবস্থায় জখম কংগ্রেস কর্মী রিন্টু সেখকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতের স্ত্রীর অভিযোগ, পঞ্চায়েত ভোটে এলাকায় জোট প্রার্থীর জয় হওয়ার পর থেকেই বাড়ির সামনে তৃণমূলের লোকজনরা বসে থাকে। রবিবার রাতে রিন্টু সেখ যখন নমাজ পড়ে বাড়ি ফিরছিলেন তখনই পথে তাঁকে লক্ষ্য করে বোমাবাজি ও গুলি চালানো হয়। এই ঘটনায় গুরুতর আহত হন ওই কংগ্রেস কর্মী।

ঘটনায় স্থানীয় তৃণমূল কর্মীদের বিরুদ্ধেই বারবার অভিযোগ তুলেছে আক্রান্তে কংগ্রেস কর্মীর পরিবার ও স্থানীয় কংগ্রেস নেতৃত্ব। তাঁদের দাবি, ভোটের আগে থেকেই এই এলাকায় একাধিক হিংসার ঘটনা ঘটছে। এই অঞ্চলে তৃণমূল হেরে যাওয়াতেই এই হামলা চালিয়েছে। যদিও এই অভিযোগকে কার্যত উড়িয়ে দিয়ে তৃণমূলের ব্লক সভাপতি শাহ্‌ আলম সরকার বলেছেন, বোমা হামলায় নয় নিজের বোমাতেই আহত হয়েছেন ওই কংগ্রেস কর্মী। তৃণমূল নেতৃত্ব পাল্টা তৃণমূল কর্মীদের বাড়িতে হামলার অভিযোগও তুলেছেন।

ঘটনায় রানীনগর থানার পুলিশ রবিবার রাতে দু’পক্ষেরই পাঁচজনকে গ্রেফতার করেছে। চিকিৎসার অবনতি হওয়ায় আহত রিন্টু সেখকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে।