BJP সরিয়ে মহুলায় TMC

Published By: Madhyabanga News | Published On:

মুর্শিদাবাদে  বিজেপির BJP  হাতে থাকা পঞ্চায়েত দখল করল  তৃণমূল কংগ্রেস TMC  । গ্রাম  পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনে অপসারণের পর হল প্রধান নির্বাচন । বিজেপি’র প্রধান ছিলেন অমিয় কুমার ঘোষ, তাকে সরিয়ে তৃণমূল কংগ্রেসের প্রধান হলেন সুমন্ত মন্ডল।

বেলডাঙা ১ নম্বর ব্লকের মহুলা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের মোট ১৭টি আসনের মধ্যে বিজেপির সদস্য সংখ্যা ছিল ১৩ এবং তৃণমূল কংগ্রেস পায় চারটি আসন। প্রধান নির্বাচিত হয়েছিলেন বিজেপির অমিয় কুমার ঘোষ। কিন্তু একুশের নির্বাচনের পর বদলায় পরিস্থিতি।   মহুলা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান সহ সাত জন বিজেপি সদস্য তৃণমূল কংগ্রেসে যোগদান করেন জেলা তৃণমূল সভাপতির হাত ধরে। ফলে পঞ্চায়েত হাতছারা হয় গেরুয়া শিবিরের । ১৯ শে জুলাই প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনে প্রধান অপসারণ করা হয়। বৃহস্পতিবার ছিল প্রধান গঠনের দিন ।

 

এদিন প্রধান গঠনকে ঘিরে কড়া পুলিশি প্রহরা ছিল পঞ্চায়তে চত্বরে। সংখ্যা গরিষ্ঠ পঞ্চায়েত সদস্যের সম্মতিতে নতুন প্রধান নির্বাচিত হলেন তৃণমূল কংগ্রেসের সুমন্ত মন্ডল।
এদিন নবনির্বাচিত প্রধানকে নিয়ে উন্নয়নের বার্তা দেন স্থানীয় বিধায়ক ও তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। বিজেপির হাত থেকে পঞ্চায়েত পেয়ে খুশি তারা।