Bhagawangola By Election: ভগবানগোলা নিয়ে CPI(M)-এর অন্দরে অসন্তোষ, জোটে জট !

Published By: Madhyabanga News | Published On:

Bhagawangola By Election প্রশান্ত শর্মাঃ  সাগরদিঘি উপনির্বাচন গুমরাচ্ছিল কিন্তু ভগবানগোলা কালবৈশাখি হিসাবে আছড়ে পড়ল মুর্শিদাবাদ জেলা সিপিআই(এম)’ এর অন্দরে। রবিবার ভগবানগোলা বিধানসভা উপনির্বাচনে কংগ্রেস একতরফা ভাবে প্রার্থী ঘোষণার পর সিপিআই(এম) এর জেলা থেকে শাখাস্তরের নেতৃত্বের প্রশ্নের মুখে রাজ্য থেকে জেলা নেতৃত্ব। এমনকি নজিরবিহীন ভাবে সোশ্যাল মিডিয়ায় প্রবীন নেতৃত্ব থেকে সমর্থকেরা কংগ্রেসের সাথে জোট নিয়ে সোচ্চার হয়েছেন। সোমবারও তাঁর বিরাম নেই।

ফরাক্কা থেকে জলঙ্গি, সালার থেকে লালগোলা সর্বত্রই ক্ষোভের মুখে কংগ্রেসের সাথে জোটপন্থী সিপিআই(এম) নেতৃত্ব। এই আবহে সমবার সকালে ভগবানগোলার নির্মলচরে সিপিআই(এম) ক্যাপ্টেন মিনাক্ষী মুখ্যার্জীর নির্বাচনী প্রচারে দেখা গেল না কংগ্রেসকে। ভগবানগোলায় কংগ্রেস প্রার্থী ঘোষণা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্পষ্টবক্তা মিনাক্ষীও পড়লেন অস্বস্তিতে।

ভগবানগোলায় (Bhagawangola By Election)  প্রার্থী নিয়ে জখন সিপিএমের অন্দরে চলছে তীব্র অসন্তোষ তখন প্রদেশ কংগ্রেস সভাপতিকে বহরমপুরে সাংবাদিকরা জোটের ভবিষ্যত নিয়ে প্রশ্ন করলে অধীর চৌধুরী চাচাছোলা ভাষায় বলেন, “জোট যদি ভাঙে, ভেঙে যাক। যা হয়েছে উপর থেকে হয়েছে। আমরা কিছু করিনি।’’

মুর্শিদাবাদ লোকসভায় সিপিআই(এম) প্রার্থী তথা সিপিআই (এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম ভগবানগোলায় প্রার্থী নিয়ে সমস্ত দায়ভার বামফ্রন্ট চেয়ারম্যানের ঘারেই চাপিয়ে দিয়েছে। রবিবারই সেলিম জানিয়েছেন, এই নিয়ে যা বলার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুই বললেন।

১৯৯৬ সালে মুর্শিদাবাদ বিধানসভায় বামফ্রন্ট প্রার্থী ছায়া ঘোষ নিয়ে সিপিআই(এম) এর অন্দরে যে তীব্র আলোড়নের সৃষ্টি হয়েছিল ২০২৪ এ ভগবানগোলায় একতরফা কংগ্রেস প্রার্থী ঘোষণা করাই সিপিআই(এম) এর অন্দরে সেই একই মত জেলার রাজনৈতিক মহলের। ভগবানগোলার বিধানসভার উপনির্বাচন শুরু হচ্ছে আগামী- ১২ ই এপ্রিল তাঁর আগে ভগবানগোলায় প্রার্থী নিয়ে সিপিএম দলের অন্দরে ড্যামেজ কন্ট্রোল কতটা করতে পারে সেটাই এখন দেখার।