Berhampore Weather তীব্র গরমে হাঁসফাঁস ! দেদার বিকোচ্ছে ডাব, লেবু জল, লস্যি

Published By: Imagine Desk | Published On:

Berhampore Weather সপ্তাহ খানেক আগেই এক নাগাড়ে বৃষ্টি হয়েছে মুর্শিদাবাদের District Murshidabad বহরমপুরে। যদিও বোঝার উপায় নেই। আশ্বিনের শুরুতে হাঁসফাঁস অবস্থা। দিন দিন বেড়েই চলেছে গরমের দাপট। মাথার ওপর প্রখোর সূর্যের তাপ, আর হাঁসফাস করা গরমে নাজেহাল আট থেকে আশি।

Berhampore Weather বহরমপুরের অস্বস্তিকর আবহাওয়ায় মাথার ঘাম পায়ে ফেলছে আম জনতা।

ঘাম মুছতে মুছতেই খুঁজছেন ঠাণ্ডা পানীয়ের দোকান, রাস্তার ধারে ঠেলা গাড়ি। ঠাণ্ডা ঠাণ্ডা শরবত আর ফলের রসেই তেষ্টা মেটাচ্ছেন পথ চলতি মানুষজন। আবহাওয়ার এই খামখেয়ালিপনায় চিন্তায় আম জনতা। বহরমপুরের বাসিন্দা দেবী সাহা হোর, ভর দুপুরেই বেড়িয়েছেন কাজে। ঘেমে নেয়ে একাকাকার অবস্থা তাঁর। স্কয়ার ফিল্ড Barrack Square (Square Field) লাগোয়া আঁখের রস বিক্রেতার কাজে এসে চুমুক দিলেন গ্লাসে। অস্বস্তিকর গরম থেকে স্বস্তি পেতে, সুস্থ থাকতে আম জনতার চাহিদা বেড়েছে। বিক্রি বেড়েছে ঠাণ্ডা শরবতের। ডাবের জল, আঁখের রস, লেবু জল লস্যির চাহিদা এখন দ্বিগুণ।

Berhampore Weather কেউ কেউ আবার কচি ডাব বাছাই করেই গলা ভেজাচ্ছেন। টেক্কা দিচ্ছে লেবু জল, লস্যি, আঁখের রসে । ডাব বিক্রেতা সেন্টু বলছেন- কাশিমবাজার থেকে ডাব এনে বিক্রি করেন। অসহ্য গরমে ডাবের চাহিদা বেশী, কিন্তু ডাবের দাম ধরাছোঁয়ার বাইরে। ৬০ থেকে ১০০ টাকা দরে বিকোচ্ছে এক একটি ডাব। দাম শুনেই খদ্দের মুখ ফেরাচ্ছেন। অন্যদিকে মুখে হাঁসি ফুটেছে আঁখের রস বিক্রেতার। এক গ্লাস আঁখের রসের দাম ১৫ থেকে ২০ টাকা। ১০ টাকা, ২০ টাকায় এক গ্লাস ঠাণ্ডা পানীয়ে চুমুক দিয়ে স্বস্তি ফিরছে পথ চলতিদের, পুজোর আগে বেচা কেনা ভালো হওয়ায় স্বস্তিতে ব্যবসায়ীরা। আবহাওয়ার খামখেয়ালিপনার মাঝেই পুজোর মুখে লক্ষীলাভ ফলের রস বিক্রেতাদের।