Berhampore Vegetables Market: বহরমপুরে সবজি বাজারে কী দেখল টাস্ক ফোর্স ?

Published By: Imagine Desk | Published On:

Berhampore Vegetables Market সবজি থেকে আনাজপাতির দাম নিয়ন্ত্রণে সকাল থেকেই বহরমপুরে বাজারে হানা টাস্ক ফোর্সের। সোমবার এসডিও শুভঙ্কর রায়ের নেতৃত্বে চলল বাজার পরিদর্শন। ব্যবসায়ী থেকে সাধারণ মানুষের সাথে কথা বললেন তাঁরা। কোন সবজির পাইকারি কত দাম এবং খুচরো বাজারে কি দামে তা বিক্রি হচ্ছে তারও খোঁজ খবর নেন টাস্ক ফোর্সের সদস্যরা ৷ গত ৯ই জুলাই কলকাতায় বাজার কমিটি ও আধিকারিকদের নিয়ে বৈঠকে ১০ দিনের মধ্যেই বাজারের দ্রব্যমূল্য বৃদ্ধি কমানোর নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

এরপরই বিভিন্ন জায়গায় শুরু হয়েছে বাজারে মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে পদক্ষেপ। সোমবার বহরমপুরের চুনাখালি, কদবেলতলা ও গোরাবাজারের সবজি বাজারে হানা দেন টাস্ক ফোর্সের সদস্যরা ৷ সেখানে সবজির দাম কি তার খোঁজ খবর নেন। বহরমপুরের এসডিও শুভঙ্কর রায় তিনি জানান, “আমরা এর আগেও বাজারে গিয়েছি। কথা বলেছি সবজি বিক্রেতাদের সঙ্গে। আবার আমারা ভিসিট করলাম, জানলাম কেন এই দাম”।

ব্যবাসায়ীদের দাবি পাইকারি বাজারের সাথে খুচরো বাজারে দামে কতটা ফারাক তার খোঁজ খবর নেন আধিকারিকেরা। সরকারি আধিকারিকেরা বাজার পরিদর্শন করলেও দাম নিয়ন্ত্রণ হবে কি তা নিয়ে প্রশ্ন তুলছে অনেকেই। গত কয়েকদিন আগেও বহরমপুরের বাজারে হানা দিয়েছিল টাস্ক ফোর্সের সদস্যরা ৷ আগামী দিনেও মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রনে অভিযান চলবে বলে জানা গিয়েছে। তবে মুখ্যমন্ত্রীর বেঁধে দেওয়া সময়ের মধ্যে দাম আদেও কী নিয়ন্ত্রণে আসবে তা নিয়ে প্রশ্ন থাকছেই।