Berhampore Puja Theme বহরমপুরের পুজোয় কোথায় কী থিমের বাহার?

Published By: Imagine Desk | Published On:

Berhampore Puja Theme সূচনা হয়ে গেল দুর্গোৎসবের। মহা পঞ্চমীর আগেই একাধিক পুজোর উদ্বোধন হয়েছে  বহরমপুরে Berhampore । পঞ্চমীর সন্ধ্যায় উদ্বোধন হল আরও এক ঝাঁক পুজোর।  শহরের উত্তর থেকে দক্ষিণ – কোথাও সাবেকি সাজ, কোথাও থিমের বাহার এবারের পুজোয়। পুজোর উদ্বোধনেও চমক। চতুর্থীর সন্ধ্যায় বহরমপুরে পুরাতন কান্দি বাসস্ট্যান্ড দুর্গা পুজো কমিটির পুজোর উদ্বোধন করেন বহরমপুরের সাংসদ ইউসুফ পাঠান Yusuf Pathan । এবছর ৪৫ তম বর্ষে মহারাষ্ট্রের অম্বরনাথ মন্দিরের Ambernath Shiv Mandir আদলে  তৈরি হয়েছে পুজো প্যান্ডেল।

Berhampore Puja Theme বহরমপুরের উত্তর মোহন রায় পাড়ার পুজো ৬৮ বছরে পা দিল। মণ্ডপ থেকে প্রতিমা- থিমের বৈচিত্র সর্বত্র। খোল, করতাল, তবলা, বিভিন্ন বাদ্য যন্ত্র দিয়ে সারেগামাপা -র সুর ছন্দে সেজেছে মণ্ডপ। বিভিন্ন রকম ডাল শস্য দিয়ে সাজিয়ে তোলা হয়েছে মাতৃ প্রতিমা। প্রতিমায় ব্যবহৃত হয়েছে মুগ, কলাই, নানা রকমের মটর, সাবু দানা , কালো জিরে, বাদাম, সয়া বিন। থিমের পুজোয় উচ্ছ্বসিত উদ্যোক্তারা।

Berhampore Puja Theme বহরমপুরের আরেক নাম করা পুজো অযোধ্যা নগর দুর্গা পুজো কমিটি। এবছর এই পুজোর ৮০ তম বর্ষ। মহালয়াতেই এই পুজোর উদ্বোধন হয়েছে। গুজরাটের আরাধনা ধামের আদলে তৈরি হয়েছে মণ্ডপ। মণ্ডপের প্রতিটি কাজ অত্যন্ত নিখুঁত ভাবে ফুটিয়ে তোলা হয়েছে। মণ্ডপসজ্জায় ব্যবহৃত হয়েছে থার্মকল। মন্দিরের সাথে সামঞ্জস্য রেখেই সাবেকি সাজ প্রতিমায়। বহরমপুরের মাটিতে গুজরাটের মন্দির- দর্শনার্থীদের নজর কাড়ছে বলেই আশাবাদী উদ্যোক্তারা।