Berhampore Petrol Price: বহরমপুরে পেট্রোলের দাম কত ?

Published By: Madhyabanga News | Published On:

Berhampore Petrol Price রাজ্যের ১ টাকা বেড়েছে পেট্রোলের দাম। পেট্রল-ডিজেলের বিক্রয় করের উপরে ১ টাকা ছাড়ের সুবিধা প্রত্যাহার করেছে নবান্ন। তাই বেড়েছে ১ টাকা। জুলাইয়ের শুরু থেকেই রাজ্যজুড়ে কার্যকর হয়েছে নতুন দাম। লোকসভা ভোটের আগে মার্চ মাসে সারা দেশে লিটারে ২ টাকা হারে পেট্রোল ও ডিজেলের দাম কমানো হয়েছিল। কিন্তু এবার ভোট মিটতেই মাসের শুরুতেই লাগল ধাক্কা।

রাজ্যে দাম বাড়ল ১ টাকা করে। লোকসভা ভোট মিটতেই মাসের শেষে বাড়ল পেট্রল-ডিজেলের দাম। লিটারপ্রতি পেট্রলের দাম ১ টাকা ১ পয়সা বেড়ে হয়েছে ১০৬ টাকা ১ পয়সা। ডিজেলের দামও ১ টাকা ১ পয়সা বেড়ে লিটারপ্রতি ৯২ টাকা ১ পয়সা হয়েছে। জুলাইয়ের শুরুতেই রাজ্যের পাশাপাশি বহরমপুরেও বেড়েছে দাম। মাথায় হাত ও পকেটে চাপ বলে জানাচ্ছেন সাধারণ মানুষ।

শহরবাসী কিরণ গুহ তিনি জানান, ‘কিছু মাস আগেই পেট্রোল ডিজেলের দাম কমেছিল। কিন্তু খুশি কিছুদিনের ছিল। আবার বেড়ে গেল সেই দাম। এক টাকা শুনতে কম লাগলেও কিন্তু লং টার্মে এটা অনেকটাই’।

ভোটের পরে এই দাম বৃদ্ধি সব মিলিয়ে। মধ্যবিত্তের পকেটে টান ফেলবে বলে জানাচ্ছেন সাধারণ মানুষ। অনেকেই এই ১ টাকা দামের বৃদ্ধিকে খুব একটা সমস্যার কারণ বলে মনে করছেন না। সমীর ঘোষ সেই রকমই শহরবাসী তিনি জানান, ‘বাড়লে সমস্যা নেই। তাও আমাদের গাড়ি চালাতেই হবে’।

আগে পেট্রোলের দাম ছিল- ১০৫ টাকা লিটার। আগে ডিজেলের দাম ছিল- ৯১ টাকা লিটার। বর্তমান দাম জুলাই থেকে পেট্রোলের দাম- ১০৬ টাকা ১ পয়সা এবং ডিজেলের দাম- ৯২ টাকা ১ পয়সা। দু’বছর সময় লেগেছিল পেট্রোল ডিজেলের দাম কমতে। সেই দাম বাড়ল মাত্র ৩ মাসের মাথায়। চিন্তায় আমজনতা।