Berhampore Job Fair: বহরমপুর গার্লস কলেজে চাকরির মেলা

Published By: Madhyabanga News | Published On:

Berhampore Job Fair কোন ইঞ্জিনিয়ানিং কলেজ নয় এবার ডিগ্রি কলেজে বসলো চাকরির মেলা। বহরমপুর গার্লস কলেজে (Berhampore Girls College) হয়ে গেল একদিনের চাকরি মেলা। নামিদামি বেশ কয়েকটি কোম্পানিতে চাকরির সুযোগ দেওয়া হল ছাত্রীদের। বুধবার গার্লস কলেজে চলে জয় উৎসব। এখানে এই কলেজের ফাইনাল ইয়ারের স্টুডেন্ট ছাড়াও অংশ নেন বিগত দুবছরের পাশ আউট ছাত্রীরাও।

কলেজেরই ছাত্রী ঐন্দ্রিলা বাগচি তিনি জানান, ‘আমি এই কলেজের ছাত্রী। এখান থেকেই মাস্টার্স করছি। পড়তে পড়তে এমন  চাকরির সুযোগ। সত্যি আমাদের কাছে একটি বড় পাওনা। আজকে মোট ৫টির বেশি কোম্পানি আমাদের এখানে এসেছে’।

কলেজ পাশ করেও অনেকেই কাজের জন্য হন্যে হয়ে ঘুরছেন। বিশেষ করে ডিগ্রি কলেজের পড়ুয়াদের সংখ্যায় সেই তালিকায় বেশি। এই প্রথম বহরমপুরে ডিগ্রি কলেজে বসলো জব উৎসব। এদিন একাধিক কোম্পানিতে চাকরির ইন্টারভিউ দিলেন ছাত্রীরা।

কলেজের অধ্যক্ষ জানান বেশ কয়েকটি সংস্থার পক্ষ থেকে একদিনের জন্য ছাত্রীদের সরাসরি বেসরকারি সংস্থায় চাকরির সুযোগ করে দেওয়া হয়েছে। শুধু বহরমপুর গার্লস কলেজ নয়, জেলার বিভিন্ন কলেজের প্রায় ৩০০ জন ছাত্রী এদিনের জব উৎসবে অংশ নেন।

বহরমপুর গার্লস কলেজের অধ্যক্ষা ডঃ হেনা সিনহা জানান, “এই কলেজের পক্ষ থেকে একটি প্লেসমেন্টের ব্যবস্থা করা হয়েছে। এখানে মূলত সিক্সথ সেমিস্টারের ব্যাচ এবং প্রাক্তনী ব্যাচের পড়ুয়ারাও এইদিন যোগদান করেছে। এখানে প্রায় ৩০০ জন ছাত্রীর রেজিস্ট্রেশান করেছে”।

কেউ কলেজ থেকে পাশআউট হয়েছে সম্প্রতি কেউ আবার ফাইনাল সেমিস্টারে পড়াশোনা করছেন। কলেজ শেষ করার আগে চাকরির সুযোগ পেয়ে খুশি ছাত্রীরাও।