আরও আধুনিক হচ্ছে বহরমপুর কোর্ট স্টেশন । রবিবার ভার্চুয়ালি ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন পিএম মোদী ।

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ এবার বহরমপুর কোর্ট স্টেশন হবে আরও আধুনিক। অমৃত ভারত স্টেশন প্রকল্পের অধীনে বহরমপুর কোর্ট স্টেশনে আসতে চলেছে একাধিক পরিষেবা। ৬ ই অগাস্ট রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভার্চুয়ালি বহরমপুর স্টেশনের পুনরুন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর  স্থাপন করবেন। এদিনের এই অনুষ্ঠানে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের উপস্থিত থাকারও সম্ভাবনা রয়েছে।

অমৃত ভারত স্টেশন প্রকল্পের অধীনে পূর্ব রেলের ২৮ টি স্টেশনকে অত্যাধুনিক স্টেশন হিসেবে গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক। বহরমপুর স্টেশন ছাড়াও মুর্শিদাবাদের নিউ ফারাক্কা ও আজিমগঞ্জ স্টেশন অমৃত ভারত স্টেশন প্রকল্পের অধীনে রয়েছে। মোট ১৩০৯ টি রেল স্টেশনকে বেছে নেওয়া হয়েছে এই প্রকল্পের আওতায়। ২৮ টি রেলস্টেশনের অত্যাধুনিক উন্নয়নে খরচ করা হবে আনুমানিক ১২০০ কোটি টাকা। এই অত্যাধুনিক স্টেশন গুলিতে থাকবে সিটি সেন্টার, অত্যাধুনিক স্টেশন ভবন, উন্নত যাত্রী পরিষেবা, উন্নতমানের ওয়েটিং রুম সহ যাত্রীদের সুবিধার্থে নানান ব্যবস্থা। জেলার এই তিনটি স্টেশন উন্নত হলে সামগ্রিকভাবে মুর্শিদাবাদ জেলা আরো এগিয়ে যাবে বলে মনে করছে অনেকেই।

পাশাপাশি ব্যবসায়িক ক্ষেত্রে ও পর্যটন ক্ষেত্রেও অনেকটাই সুবিধা লাভ করবে ব্যবসায়ীরা এমনটাই মনে করছেন সকলে। অমৃত ভারত প্রকল্পের অধীনে মুর্শিদাবাদ জেলার তিনটি স্টেশন নতুন করে গড়ে ওঠার খবরে খুশি জেলাবাসী। রবিবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি ভার্চুয়ালি এই সকল স্টেশনে অমৃত ভারত প্রকল্প স্টেশনের উদ্বোধন করবেন। নতুন করে কিভাবে সেজে উঠছে স্টেশন গুলি সেটাই দেখার অপেক্ষায় জেলাবাসী।